Majerhat Bridge Collapse: দেড় মাস আগেই সতর্ক করেছিল রেল !

Majerhat Bridge Collapse: মাঝেরহট ব্রিজের একাংশ ভেঙে পড়ার ঘটনায় এবার প্রকাশ্যে এলো  চাঞ্চল্যকর তথ্য।

Majerhat Bridge Collapse: এই ঘটনায় তিন জনের প্রাণ গিয়েছে।

কলকাতা:

মাঝেরহট ব্রিজের একাংশ ভেঙে পড়ার ঘটনায় এবার প্রকাশ্যে এলো চাঞ্চল্যকর তথ্য। এই ব্রিজের একটি অংশ দেখভাল করে রেল  সেটি যে বিপদজনক অবস্থায় রয়েছে তা তারা রাজ্যকে জানিয়েছিল। তাও দেড় মাস আগে। 27 জুলাই যে অংশটিকে বিপদজনক বলা হয়েছিল ভেঙেছে  সেটাই। তাতে তিন জনের প্রাণ গিয়েছে। কমবেশি আহত হয়েছেন বেশ কয়েকজন। এমন সম্ভবনার  কথা রাজ্যকে চিঠি  লিখে জানানো হয়েছিল। পূর্ত দপ্তরের অধীন কেএমডিএ-র কাছে সেই চিঠি পৌঁছেছিল। তাতে ভয়ের কথা বেশ স্পষ্ট করেই বলা হয়েছিল। একেবারে স্পষ্ট করে  বি/11 থামের কথাই বলা হয়েছিল। এই চিঠি লেখার কয়েকদিন  আগে 21 তারিখ  মাঝেরহাট ব্রিজ পরিদর্শন করে পূর্ব রেলের কমিটি।

ajdeu1ag

 

মঙ্গলবার ভেঙে পড়ে মাঝেরহাট  ব্রিজের একটা অংশ    

ওই অংশ ছাড়া আরও কয়েকটি জায়গায় যে সমস্যা রয়েছে সেটাও লেখা হয়েছিল। পাশাপাশি বলে দেওয়া হয়েছিল এগুলির দিকে নজর দেওয়া প্রয়োজন। জানা গিয়েছে কেএমডিএ-র সাউথ সার্কেলের ইঞ্জিনিয়ারকেই লেখা হয়েছিল চিঠিটি।

এর আগে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান কারা এই ব্রিজের দেখভাল করত তা খতিয়ে দেখবে রাজ্য সরকারের কমিটি। পূর্ত মন্ত্রী ফিরহাদ হাকিমও নিজের দপ্তর এবং কলকাতা পুরসভার কথা বলেছিলেন। কিন্তু এটা এখন স্পষ্ট ব্রিজ দেখভালের দ্বায়িত্ব ছিল কেএমডিএ-র।