This Article is From Mar 26, 2019

ভোটে দাঁড়াতে বারণ করেছে বিজেপি, ভোটারদের চিঠি লিখে জানালেন যোশী

Lok Sabha Elections 2019: বিজেপির অন্যতম প্রবীণ নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী মুরলী মনোহর যোশীকে এবার আর প্রার্থী করছে না বিজেপি। বয়স ৭৫ বা তার বেশি হয়ে গেলে নেতাদের অবসর নেওয়ার কথা বলছে  বিজেপি।

মুরলী মনোহর যোশী অটল বিহারী বাজপেয়ী মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ  পদ সামলেছেন।

হাইলাইটস

  • বয়স ৭৫ বা তার বেশি হয়ে গেলে নেতাদের অবসর নেওয়ার কথা বলছে বিজেপি
  • তালিকায় লালকৃষ্ণ আদবানী থেকে শুরু করে আরও অনেকেই আছেন
  • লালকৃষ্ণ আডবানীর মতো মুরলী মনোহর যোশীও বিজেপির আচরণে ক্ষুব্ধ
নিউ দিল্লি:

বিজেপির অন্যতম প্রবীণ নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী মুরলী মনোহর যোশীকে এবার আর প্রার্থী করছে না বিজেপি। বয়স ৭৫ বা তার বেশি হয়ে গেলে নেতাদের অবসর নেওয়ার কথা বলছে  বিজেপি। এবার এই কারণে প্রার্থী হতে পারেননি দশ জন। তালিকায় লালকৃষ্ণ আদবানী থেকে  শুরু করে আরও অনেকেই আছেন। এবার কানপুরের সাংসদ মুরলী মনোহর যোশী ভোটারদের উদ্দেশে চিঠি লিখে দলের বক্তব্য জানিয়ে দিলেন। কানপুরের ভোটারদের উদ্দেশে লেখা চিঠিতে তিনি লিখেছেন, বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) আমাকে জানিয়েছেন কানপুর বা অন্য  কোথাও থেকে ভোটে লড়া (Lok Sabha Election 2019 ) উচিত নয়। বোঝাই যাচ্ছে  দেশের প্রাক্তন উপপ্রধান মন্ত্রী লালকৃষ্ণ আডবানীর মতো মুরলী মনোহর যোশীও বিজেপির আচরণে  ক্ষুব্ধ। ঘনিষ্ঠ মহলে তিনি জানান, এরকম একটা সিদ্ধান্ত যে নেওয়া হচ্ছে তা দলের সভাপতি তাঁকে জানাতে পারতেন!

 বয়স মাত্র ২৮, বেঙ্গালুরু দক্ষিণ থেকে বিজেপির সর্বকনিষ্ঠ তুর্কি তেজস্বী সূর্য

t9uq706o

মুরলী মনোহর যোশীর লেখা চিঠি।

মুরলী মনোহর যোশী অটল বিহারী বাজপেয়ী মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ  পদ সামলেছেন। কানপুরের আগে  বারাণসী থেকে জিততেন তিনি। গত নির্বাচনে নিজের কেন্দ্র নরেন্দ্র মোদীকে ছেড়ে দেন তিনি। বারাণসীর বদলে  নিজে চলে যান  কানপুরে। সেখান থেকে জয়লাভ  করেন। তবে এবার বিজেপি উত্তরপ্রদেশে প্রচারের জন্য যে সূচি বানিয়েছে তাতে জায়গা পাননি যোশী।  এরপর তাঁর কাছে  দলের বার্তা এসে পৌঁছয়। তাঁর মতোই লোকসভা  নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন না  বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য তথা দেশের প্রাক্তন উপ প্রধানমন্ত্রী  লালকৃষ্ণ আদবানীর । তাঁর  বহু দিনের গান্ধীনগর আসন  থেকে লড়ছেন বিজেপি সভাপতি অমিত শাহ। এবারই প্রথমে লোকসভা নির্বাচনে লড়বেন গুজরাট থেকে উঠে আসা এই নেতা। গোটা প্রক্রিয়া সম্পর্কে ঘনিষ্ঠ  মহলে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন আদবানী। তাঁর ঘনিষ্ঠ একজন বলেছেন, ‘ লোকসভায়  যেতে না পারাটা কোনও বড় বিষয় নয়। কিন্তু যে কায়দায় গোটা  পক্রিয়াটা হয়েছে সেটা চরম অসম্মানের। কোনও বড় নেতা তাঁর সঙ্গে  যোগাযোগ করেননি।' প্রায় একই কথা জানালেন যোশী।  

.