This Article is From May 20, 2019

বাংলায় বিজেপির ফল রাজনৈতিক বিশেষজ্ঞদের চমকে দেবে: রামমাধব

Lok Sabha Election 2019: বুথ ফেরত সমীক্ষায় বলা হয়েছে, বাংলায় বিজেপি দারুণ ফল করতে চলেছে। এই পূর্বাভাস মিলে যাবে  বলে মনে করেন রামমাধব । 

বাংলায় বিজেপির ফল রাজনৈতিক বিশেষজ্ঞদের চমকে দেবে: রামমাধব

এনডিটিভির  পোল অফ পোলস বলছে ১৩ টি আসন পেতে চলেছে বঙ্গ বিজেপি।

হাইলাইটস

  • বুথ ফেরত সমীক্ষায় ফল দেখে বিজেপির আত্মবিশ্বাস অনেকটাই বেড়েছে
  • বুথ ফেরত সমীক্ষায় বলা হয়েছে, বাংলায় বিজেপি দারুণ ফল করতে চলেছে
  • এই পূর্বাভাস মিলে যাবে বলে মনে করেন বিজেপির বর্ষিয়ান নেতা রামমাধব
নিউ দিল্লি:

বুথ ফেরত সমীক্ষায় (Exit Poll)  ফল দেখে বিজেপির (BJP) আত্মবিশ্বাস অনেকটাই বেড়েছে। সর্বভারতীয় স্তরে ভালো ফল করার ব্যাপারে আশাবাদী বিজেপি নেতারা।  বিজেপি সভাপতি অমিত শাহ (BJP President Amit Shah) এনডিএ-র শরিকদের নৈশভোজের আমন্ত্রণ জানিয়েছেন। পাশাপাশি বিজেপির নেতারাও নিজেদের ফল ভালো হওয়ার ব্যাপারে আশা প্রকাশ করছেন। এই বুথ ফেরত সমীক্ষায় বলা হয়েছে, বাংলায় বিজেপি দারুণ ফল করতে চলেছে। এই পূর্বাভাস মিলে যাবে  বলে মনে করেন বিজেপির বর্ষীয়ান নেতা রামমাধব (Ram Madhav)।  তিনি বলেন, "বাংলা এবার সমীক্ষক থেকে শুরু করে রাজনৈতিক পর্যবেক্ষকদের চমকে দেবে। ২০১৪ সালে উত্তর প্রদেশে আমাদের যে ফল হয়েছিল এবার বাংলায় তাই হবে। বাংলার প্রত্যেকটি মানুষ বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দু' হাত তুলে সমর্থন করেছেন। তারই ফলাফল আমরা পেতে চলেছি"।

মমতা- চন্দ্রবাবু বৈঠক আজ, ভোট পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনার সম্ভবনা

ইন্ডিয়া টুডে এবং অ্যাক্সিসের সমীক্ষা(Exit Poll) অনুযায়ী পশ্চিমবঙ্গে বিজেপি(BJP) ১৯ থেকে ২৩ টি আসন পেতে চলেছে। নিউজ ১৮ বলছে বিজেপি পাবে তিন থেকে চারটি আসন। অন্য কয়েকটি সংস্থা জানিয়েছে বিজেপি ১৪ থেকে ১৬ টির মধ্যে আসন পাবে। এনডিটিভির  পোল অফ পোলস (Poll of Polls) বলছে ১৩ টি আসন পেতে চলেছে বঙ্গ বিজেপি।অন্য  একটি প্রসঙ্গে রামমাধব(Ram Madhav) জানান মহাজোট ব্যর্থ হবে। তাঁর কথায়, "কয়েকটি দল একসঙ্গে চলে এলেই জোট হয় না। নির্দিষ্ট আদর্শের ভিত্তিতে জোট করতে হয়। মানুষের জীবনে পরিবর্তন আনা সম্ভব না  হলে  জোটের উদ্দেশ্য ব্যর্থ হয়"।   

এক্সিট পোলের কথা বলে ইভিএম বদলের ছক হয়েছেঃ মমতা

রামমাধব(Ram Madhav) মনে করেন মোদি হওয়া এখনো অটুট আছে। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা কমেনি। পাশাপাশি তিনি যে যে সমস্ত প্রকল্প শুরু করেছেন সেগুলোও জনমানুষের জনপ্রিয়তা পেয়েছে। তাই তাঁর আশা এবার বিজেপি(BJP) গতবারের থেকে ভালো ফল করবে। বিজেপি নেতারা ভালো ফলের কথা বললেও পশ্চিমবঙ্গের  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মনে করেন বুথ ফেরত সমীক্ষায় যে ইঙ্গিত মিলেছে ভোটের  ফলে  তার কোনও প্রতিফলন পাওয়া যাবে না।

গতকাল নির্বাচনের ভোটগ্রহণপর্ব শেষ হওয়ার পর দেশের প্রায় প্রতিটি নিউজ চ্যানেলে এ সংক্রান্ত খবর(Poll of Polls)  দেখান হতে থাকে। তাঁর কিছুক্ষণের মধ্যেই টুইটারে প্রতিক্রিয়া দেন তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, "আমি বুথ ফেরত সমীক্ষার(Exit Poll) গাল-গল্পে বিশ্বাস করি না। আমার সন্দেহ স্ট্রং রুমের  রাখা ইভিএমে অদল বদল করে দেওয়ার জন্যই এভাবে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। তাই সহযোগী দলগুলিকে তিনি বলেন এসবে কান না দিয়ে নিজেদের পথে চলুন। আমরা যেভাবে বিজেপির বিরোধিতা করছিলাম সেভাবেই করব"। তিনি মনে করেন ২৩ মে ফলাফল বেরোনোর পর কেন্দ্রে যে সরকার তৈরি হবে তাতে বিজেপির কোনও প্রভাব থাকবে না।

.