এক্সিট পোলের কথা বলে ইভিএম বদলের ছক হয়েছেঃ মমতা

Lok Sabha Elections 2019: প্রায় প্রতিটি সংস্থার সমীক্ষায় (Exit Polls) বলা হয়েছে এ রাজ্যে বিজেপির ফল দারুণ ভাল হতে চলেছে। তুলনায় আসন কমবে তৃণমূলের।

 Share
EMAIL
PRINT
COMMENTS
এক্সিট পোলের কথা বলে  ইভিএম বদলের ছক হয়েছেঃ মমতা

Lok Sabha Elections 2019: পোল অফ পোলস থেকে উঠে আসছে ৫৪৩টি আসনের মধ্যে ৩০০ টিরও বেশি আসন পেয়ে সরকার গড়বে  এনডিএ


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. এক্সিট পোলের কথা বলে ইভিএম বদলের ছক হয়েছেঃ মমতা
  2. এক্সিট পোলের ফলাফল দেখে বিজেপি বিরোধী দলগুলি অনেকেই চমকে গিয়েছে
  3. বড় ধাক্কা খেয়েছে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল

এক্সিট পোলের পোল অফ পোলসে (Poll Of Polls) দেখা যাচ্ছে বিজেপি বিরোধী দলগুলি অনেকেই চমকে গিয়েছে। বড় ধাক্কা খেয়েছে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল। প্রায় প্রতিটি সংস্থার সমীক্ষায় (Exit Polls) বলা হয়েছে এ রাজ্যে বিজেপির ফল দারুণ ভাল হতে চলেছে। তুলনায় আসন কমবে তৃণমূলের। অন্য বিরোধীদের টপকে প্রবল ভাবে  নিজের অবস্থান জানান দিতে চলেছে বিজেপি। ভোট শেষ হওয়ার পর রবিবার সন্ধ্যায় এই বিষয়টি উঠে আসে। এরপরই টুইটারে প্রতিক্রিয়া দেন তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, ‘আমি এক্সিট পোলের গাল-গল্পে বিশ্বাস করি না। এক্সিট পোলের কথা বলে আসলে ইভিএম বদলাতে চাওয়া হচ্ছে। আমি সমস্ত বিরোধীদলকে অনুরোধ করতে চাই আপনারা নিজেদের অবস্থানে অনড় থাকুন। আমরা আগের মতোই একসঙ্গে লড়ব।' মমতা নিশ্চিত ২৩ তারিখ ফলাফল ঘোষণার পর নতুন যে সরকার তৈরি হবে তার নেতৃত্বে বিজেপি থাকবে না।

পোল অফ পোলস থেকে উঠে আসছে ৫৪৩টি আসনের মধ্যে ৩০০ টিরও বেশি আসন পেয়ে সরকার গড়বে  এনডিএ।  কংগ্রেস এবং তার সহযোগি দলগুলি পাবে ১০০টির কিছু বেশি আসন। পশ্চিমবঙ্গের যে সম্ভাব্য ফলাফলের কথা বলা হচ্ছে তা  তাৎপর্যপূর্ণ।  বলা  হচ্ছে  বিজেপি রাজ্যের ৪২ টির মধ্যে ১৩টিতে জিততে চলেছে বিজেপি। এখন তাদের আসন মাত্র দুই।  এছাড়া ডিসেম্বরে যে তিনটি রাজ্য মানে মধ্যপ্রদেশ ছত্রিশগড় এবং রাজস্থানে কংগ্রেসের জয় হয়েছিল সেখানেই এবার তাদের ফল খারাপ হবে বলে  উঠে এসেছে পোল অফ পোলসে। বিজেপি আবার এই তিন রাজ্যে নিজের জায়গা ফিরে পেতে চলেছে বলেই উঠে এসেছে সমীক্ষায়।  

তৃণমূলের মত এক্সিট পোল নিয়ে প্রতিক্রিয়া দিয়েছে লালু প্রসাদ যাদবের  রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)।  তাতে বলা হয়েছে এক্সিট পোলের সম্প্রচার করা চ্যানেল গুলির বাণিজ্যিক সিদ্ধান্ত। তাদের দর্শকরা যাকে পছন্দ করেন তাকে জয়ী হিসেবে তুলে ধরা হয়। এই ব্যাপারটা সঙ্গে শুধু টিআরপির সম্পর্ক আছে। অন্য কোনও কিছুর  যোগাযোগ নেই।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................