This Article is From Apr 02, 2019

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক তৃণমূলের এজেন্ট: মুকুল

মুকুল রায় বলেন, আরিজ তৃণমূলের এজেন্টের  ভূমিকা পালন করছেন। শুধু অভিযোগ আনা নয় আরিজ ঘর থেকে বেরিয়ে না যাওয়া পর্যন্ত বিশেষ  পুলিশ পর্যবেক্ষকের সঙ্গে কথাও বলেনি বিজেপির প্রতিনিধি দল।

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক তৃণমূলের এজেন্ট: মুকুল

রাজনৈতিক দলের প্রতিনিধি থেকে শুরু করে প্রশাসনের কর্তাদের সঙ্গে  বৈঠক করেন  পুলিশ পর্যবেক্ষক

হাইলাইটস

  • রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক তৃণমূলের এজেন্টঃ মুকুল
  • নির্বাচনী আধিকারিক আধিকারিক উপস্থিত থাকলে কোনও আলোচনা নয়ঃ মুকুল
  • নিজেদের কাজ করছি , কে কী বলছেন সেটা তাঁদের ব্যাপারঃ কমিশন
কলকাতা:

লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2019) রাজ্যের সমস্ত বুথ স্পর্শকাতর ( Sensitive) নয়। এমনই দাবি পশ্চিমবঙ্গের নতুন পুলিশ পর্যবেক্ষক (Police Observer) বিবেক দুবের। সাংবাদিকদের সোমবার তিনি জানিয়েছেন কয়েকটি রাজনৈতিক দলের তরফ  থেকে অভিযোগ পেয়েছি। কিন্তু তা বলে সমস্ত বুথকে  স্পর্শকাতর বলা যাবে না। রাজনৈতিক দল দাবি করতেই পারে কিন্তু তার জন্য যুক্তি দেখাতে হবে।  এ রাজ্যে কিছু সমস্যা আছে  বলেই সাত দফায় ভোট (Seven Phase polling) করানোর সিদ্ধান্ত কমিশন নিয়েছে। কিন্তু এরপরেও রাজ্যের সমস্ত বুথকে স্পর্শকাতর বলা যাবে না। ভোটাররা যাতে  নিজেদের ভোট দিতে পারে তা সুনিশ্চিত করা কমিশনের (Election Commission) দায়িত্ব আর সেটা হবে।

জাতীয় নেত্রী হিসাবে নিজেকে তুলে ধরতে টিডিপির সভায় বেপরোয়া হয়ে উঠেছেন মমতা: শাহনেওয়াজ হোসেন

এদিন রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি থেকে শুরু করে প্রশাসনের কর্তাদের সঙ্গে  বৈঠক করেন  পুলিশ পর্যবেক্ষক (Special Police Observer) । বিরোধীদের দাবি সমস্ত বুথেই কেন্দ্রীয় বাহিনী (Central Forces) মোতায়েন করা হোক। সেটা  শেষমেশ হবে কিনা তা অবশ্য স্থির হয়নি বলে জানান বিবেক।  ভোটের সময় কী পরিমাণে কেন্দ্রীয় বাহিনী পাওয়া যায় তা  দেখে নিয়েই সিদ্ধান্ত  হবে বলে তিনি জানান। কমিশনের দপ্তরের বৈঠক সেরে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (Chief Electoral Officer) আরিজ আফতাকে নিয়ে নবান্নে যান বিবেক।  সেখানে রাজ্যের মুখ্যসচিব (Chief Secretory) মলয় দে  এবং স্বরাষ্ট্রসচিব (Home Secretory) অত্রি  ভট্টাচার্যেরে সঙ্গে তাঁরা দেখা করেন।

এরই মধ্যে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy)। তিনি বলেছেন, আরিজ তৃণমূলের এজেন্টের  ভূমিকা পালন করছেন। শুধু অভিযোগ আনা নয় আরিজ ঘর থেকে বেরিয়ে না যাওয়া পর্যন্ত বিশেষ  পুলিশ পর্যবেক্ষকের সঙ্গে কথাও বলেনি বিজেপির প্রতিনিধি দল। পরে সাংবাদিকদের মুকুল বলেন, আমরা পুলিশ পর্যবেক্ষককে জানিয়েছে মুখ্য নির্বাচনী আধিকারিক বা  সহকারী মুখ্য নির্বাচনী আধিকারিক উপস্থিত থাকলে আমরা কোনও ব্যাপার নিয়ে আলোচনা করব না।

(সংবাদ সংস্থা পিটিআইয়ের তথ্য সংযোজিত হয়েছে)



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.