This Article is From May 09, 2019

একদিনের রাজা! আইএসসিতে দেশে চতুর্থ হয়ে বাবার ‘বস’ হলেন কলকাতার এই ছাত্রী

বাবার জন্য বস হিসেবে কোনও আদেশ বা নির্দেশ রয়েছে কিনা তা জানতে চাওয়া হলে রিচা বলেন: “আমি বাবাকে আদেশ দেব যাতে তাড়াতাড়ি বাড়ি ফিরে আসে।”

একদিনের রাজা! আইএসসিতে দেশে চতুর্থ হয়ে বাবার ‘বস’ হলেন কলকাতার এই ছাত্রী

আইএসসি পরীক্ষায় ৯৯.২৫% নম্বর পেয়েছে রিচা সিং

কলকাতা:

একদিনের রাজার গল্প সকলের জানা। বলিউডের সৌজন্যে একদিনের প্রধানমন্ত্রীর অভিজ্ঞতাও আমাদের পরিচিত। এবার কলকাতা শহরে একদিনের পুলিশের ডেপুটি কমিশনার হলেন এমনই একজন মানুষ। আইএসসি পরীক্ষায় (ISC examination) সারা দেশে চতুর্থ স্থান দখল করেছেন এই মহানগরীর ছাত্রী রিচা সিং (Richa Singh)। বুধবার তাঁর এই অসামান্য কৃতিত্বকে সম্মান জানিয়ে কয়েক ঘণ্টার কলকাতা পুলিশের ডেপুটি কমিশনারের (deputy commissioner of Kolkata police) চেয়ারে বসানো হল তাঁকে। 

ICSE & ISC Results: কলকাতা একশোয় একশো! দ্বাদশে দেশের সেরা এ শহরের দেবাঙ্গ

জিডি বিড়লা সেন্টার ফর এডুকেশনের (G.D. Birla Centre for Education) শিক্ষার্থী রিচা দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ৯৯.২৫ শতাংশ নম্বর পেয়েছেন। মঙ্গলবারই এই পরীক্ষার ফলাফল ঘোষণা হয়েছে। এই নগরীর পুলিশ কমিশনার (দক্ষিণ পূর্ব শাখা) এর চেয়ারে বসার সাধ পূরণ হয়েছে তাঁর। সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত গুরুত্বপূর্ণ এই চেয়ারে বসেছেন রিচা। 

গড়িয়াহাট থানার অতিরিক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ সিংয়ের কন্যাকে ডিসি (ইএসডি) কল্যাণ মুখার্জী (Kalyan Mukherjee) তাঁর আসনে বসান। এর আগে বিভিন্ন পুলিশ স্টেশনের আধিকারিক ছিলেন কল্যাণ মুখার্জী।

একদিনের বাবার ‘বস' কন্যা! বাবার জন্য বস হিসেবে কোনও আদেশ বা নির্দেশ রয়েছে কিনা তা জানতে চাওয়া হলে রিচা বলেন: “আমি বাবাকে আদেশ দেব যাতে বাবা তাড়াতাড়ি বাড়ি ফিরে আসে।” 

জ্যান্ত অক্টোপাস খেতে গিয়ে বীভৎস আক্রমণ! খাদ্যের কবলে খাদক, দেখুন ভিডিও

ভবিষ্যতের পরিকল্পনা নিয়ে রিচা জানান, ইতিহাস বা সমাজবিজ্ঞান বিষয়েই অধ্যয়ন করতে ইচ্ছুক তিনি। ইউপিএসসি পরীক্ষায় বসারও ইচ্ছা রয়েছে তাঁর।

রিচার বাবা রাজেশ অবশ্য গোটা বিষয়টাতেই আপ্লুত! বাঁধ ভাঙা আবেগ সামলে তিনি বলেন, “আমি যে কতটা খুশি তা প্রকাশই করতে পারছি না। একদিনের জন্য হলেও আমার মেয়ে আজ আমার সিনিয়র, আমার ‘বস'। বস আমাকে তাড়াতাড়ি বাড়ি ফিরে যাওয়ার আদেশ দিয়েছেন। আজকে তো বসের কথা আমি মানতে বাধ্য।"

.