This Article is From Jul 25, 2020

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল কলকাতা পুলিশের এক কনস্টেবলের

Coronavirus: সারা পশ্চিমবঙ্গে কলকাতা পুলিশের কর্মী সহ ৯০০ জনেরও বেশি পুলিশ এই রোগে আক্রান্ত হয়েছেন বলে পুলিশ সূত্রে খবর

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল কলকাতা পুলিশের এক কনস্টেবলের

West Bengal: করোনা প্রাণ কাড়লো এক পুলিশ কনস্টেবলের (প্রতীকী চিত্র)

হাইলাইটস

  • এবার করোনা প্রাণ কাড়লো কলকাতা পুলিশের এক কনস্টেবলের
  • করোনা ভাইরাসের বাড়বাড়ন্তের কারণে ক্রমেই উদ্বেগ বাড়ছে
  • করোনাকে রুখতে রাজ্যে সপ্তাহে দু'দিন করে লকডাউন জারি
কলকাতা:

করোনার লাগাতার হামলায় জেরবার রাজ্যের (West Bengal) মানুষ। শনিবার কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হলো কলকাতা পুলিশের (Kolkata Police) এক কনস্টেবলের। কোভিড -১৯ (COVID-19) এ আক্রান্ত হয়ে কিছুদিন ধরেই ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি, জানান পুলিশের এক উচ্চপদস্থ কর্তা।হেস্টিংস থানার কনস্টেবল কৃষ্ণকান্ত বর্মণের শরীরে সপ্তাহখানেক আগে করোনা ভাইরাস (Coronavirus) থাবা বসায়। কলকাতা পুলিশের ওই কর্তা বলেন, "উনি এক সপ্তাহেরও বেশি সময় ধরে কোভিড -১৯-এ ভুগছিলেন এবং শুক্রবার সন্ধেবেলায় তাঁর মৃত্যু হয়। তাঁর পরিবার কোভিড -১৯ যোদ্ধাদের জন্য রাজ্য সরকার যে স্বাস্থ্য বীমা করেছে তার অধীনে ১০ লক্ষ টাকা পাবে।" সারা দেশের মতো পশ্চিমবঙ্গেও জাঁকিয়ে বসেছে করোনা। প্রতিদিনই বহু মানুষ এই রোগে আক্রান্ত হচ্ছেন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে কলকাতা পুলিশের ৩ জন কর্মীর মৃত্যু হয়েছে।

কোভ্যাক্সিনের পরীক্ষামূলক ব্যবহার শুরু, এইমসে স্বেচ্ছাসেবক যুবককে দেওয়া হল টিকা

এদিকে তালতলা মহিলা থানার অফিসার ইনচার্জের শরীরেও করোনা সংক্রমণ ধরা পড়েছে। বর্তমানে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর, জানিয়েছে একটি পুলিশ সূত্র। ওই সূত্র মারফৎ আরও জানা গেছে যে, বর্তমানে কলকাতা পুলিশের ২৭০ জনেরও বেশি কর্মী কোভিড -১৯-এ আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কল্যাণীতে রাস্তার পাশেই পড়ে একাধিক ব্যবহৃত পিপিই কিট! ছড়ালো আতঙ্ক

কলকাতা পুলিশের এক উচ্চপদস্থ কর্তা একথাও জানিয়েছেন যে, সারা পশ্চিমবঙ্গে কলকাতা পুলিশের কর্মী সহ ৯০০ জনেরও বেশি পুলিশ এই রোগে আক্রান্ত হয়েছেন।

এদিকে রাজ্যে লাগাতার করোনা আক্রান্তের সংখ্যাবৃদ্ধি দেখে ফের লকডাউনের পথেই হাঁটছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। আজ শনিবার, ২৫ জুলাই ও আগামী বুধবার ২৯ জুলাই ফের একবার কড়া লকডাউন জারি থাকবে রাজ্যে। এই দুই দিন কলকাতা বিমানবন্দরে কোনও বিমান ওঠানামা করবে না। সম্পূর্ণ বন্ধ থাকবে বিমানবন্দর। শুক্রবার এই খবর জানায় নবান্নের একটি সূত্র। সপ্তাহে দুদিন লকডাউন; নতুন এই বিধি আরোপের প্রথম দিনটি ছিল গত বৃহস্পতিবার। ওই দিন লকডাউন যাতে মানা হয় সেবিষয়ে বেশ সক্রিয় ছি রাজ্য প্রশাসন। সরকারের আহ্বানে সাড়া দিয়ে ঘরবন্দি ছিল রাজ্যবাসীও। চলতি সপ্তাহে আবার আজ (শনিবার) এই কড়া লকডাউন জারি রয়েছে সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.