ICSE & ISC Results: কলকাতা একশোয় একশো! দ্বাদশে দেশের সেরা এ শহরের দেবাঙ্গ

দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ১০০ শতাংশ নম্বর পেয়ে বেঙ্গালুরুর বিবা স্বামীনাথনের সঙ্গে  যুগ্ম ভাবে প্রথম কলকাতার দেবাঙ্গ আগরওয়াল। 

 Share
EMAIL
PRINT
COMMENTS
ICSE & ISC Results: কলকাতা একশোয় একশো! দ্বাদশে দেশের সেরা এ শহরের দেবাঙ্গ

আইসিএসই এবং আইএসসি  পরীক্ষার ফল ঘোষণা


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. নিজেদের সরকারি ওয়েবসাইটে ফল ঘোষণা করে পর্ষদ
  2. আইএসসির পরীক্ষা নেওয়া হয়েছে ফেব্রুয়ারির ৪ থেকে মার্চের ২৫ তারিখ পর্যন্ত
  3. মুম্বাইয়ের জুহি রূপেশ ও পাঞ্জাবের মুক্তাসারের মানহার বানসাল ভাল ফল করেছে

ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট পরীক্ষা (Indian School Certificate Examinations) বা সিআইএসসিএর (CISCE) কাউন্সিল আয়োজিত দশম শ্রেণি (ICSE) এবং দ্বাদশ শ্রেণির (ISC) পরীক্ষার ফলাফল আজ, মঙ্গলবার প্রকাশ হয়েছে। নিজেদের সরকারি ওয়েবসাইটে  ফল ঘোষণা  করে পর্ষদ। আইএসসির পরীক্ষা নেওয়া হয়েছে ফেব্রুয়ারির ৪ থেকে মার্চের ২৫ তারিখ পর্যন্ত। দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ১০০ শতাংশ নম্বর পেয়ে বেঙ্গালুরুর বিবা স্বামীনাথনের সঙ্গে  যুগ্ম ভাবে প্রথম কলকাতার দেবাঙ্গ আগরওয়াল। পরীক্ষার্থীদের ফলাফল স্কুল শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট cisce.org-- দেখতে পাওয়া যাচ্ছে। আইসিএসই এবং আইএসসি পরীক্ষার ফলাফল এসএমএস পরিষেবার মাধ্যমেও জানতে পারবেন পড়ুয়ারা।

দশম শ্রেণির পরীক্ষায় এবার তাক লাগানো ফল করেছেন মুম্বাইয়ের জুহি রূপেশ কাজারিয়া ও পাঞ্জাবের মুক্তাসারের মানহার বানসাল। দশম শ্রেণির পরীক্ষায় শীর্ষে রয়েছেন দু'জনেই, তাঁদের প্রাপ্ত নম্বর ৯৯.৬০%।

কলকাতার দেবাঙ্গ কুমার আগরওয়াল এবং বেঙ্গালুরুর বিবা স্বামীনাথন দ্বাদশ শ্রেণির পরীক্ষা অর্থাৎ আইএসসি পরীক্ষায় শীর্ষে রয়েছেন। অবিশ্বাস্য হলেও পরীক্ষায় ১০০ শতাংশ নম্বরই পেয়েছেন তাঁরা। স্কুল বোর্ডের ইতিহাসে আইএসসিতে ১০০ শতাংশ নম্বর এর আগে কেউ পাননি!

আইএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা ৪ ফেব্রুয়ারি শুরু হয় এবং ২৫ মার্চ শেষ হয় এবং আইসিএসই পরীক্ষা ২২ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৫ মার্চ শেষ হয়।

৯৮.৫৪ শতাংশ পরীক্ষার্থী এবছর দশম শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, ৯৬.৫২ শতানহশ ছাত্রছাত্রী দ্বাদশ শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ​​সিআইএসসিআইয়ের প্রধান কার্যনির্বাহী জেরি অ্যারাথুন জানিয়েছেন, ছাত্রদের তুলনায় ছাত্রীদের ফলাফল এবারেও বেশ ভালো।  

 কাউন্সিলের ওয়েবসাইট vvww.cisce.org, www.results.cisce.org থেকে ICSE, ISC ফল জানা যাচ্ছে।  কাউন্সিলের ওয়েবসাইটে লগইন করার পর, 'Results 2019'. এ ক্লিক করতে হবে। ফল জানতে কোর্স অপশনে গিয়ে ISC অথবা ICSE সিলেক্ট করতে হবে। নিজস্ব লগইন আইডি, ইনডেক্স নম্বর এবং স্ক্রিনের ওপরে থাকা CAPTCHA সঠিক ভাবে  দিতে হবে। সমস্তকিছু দেওয়ার পর রেজাল্ট(results) পেজ থেকে ICSE অথবা ISC এর ফল জানা যাবে। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................