This Article is From Sep 16, 2018

বাগরি মার্কেট অগ্নিকাণ্ড; কেউ আটকে নেই, কোনও হতাহত নেই বাগরি মার্কেটে, জানালেন মুখ্যমন্ত্রী

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার জানিয়েছেন, বাগরি মার্কেটে বিধ্বংসী অগ্নিকাণ্ডে (Kolkata Bagri Market Fire) কারও ভিতরে আটকে পড়ার কোনও খবর পাওয়া যায়নি

বাগরি মার্কেট অগ্নিকাণ্ড; কেউ আটকে নেই, কোনও হতাহত নেই বাগরি মার্কেটে, জানালেন মুখ্যমন্ত্রী

Kolkata Bagri Market Fire: বাগরি মার্কেট অগ্নিকাণ্ড 1000-এর কাছাকাছি ব্যবসায়িক প্রতিষ্ঠান ক্ষতির মুখে

কলকাতা:

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার জানিয়েছেন, বাগরি মার্কেটে (Kolkata Bagri Market Fire) বিধ্বংসী অগ্নিকাণ্ডে কারও ভিতরে আটকে পড়ার কোনও খবর পাওয়া যায়নি। অগ্নিকাণ্ডের পর 12 ঘণ্টা অতিক্রম করেও আগুন নিয়ন্ত্রণে আনতে সমস্যায় পড়তে হয়েছে দমকল বাহিনীকে। জার্মানি ও ইতালিতে বাণিজ্যিক সম্মেলনে অংশ নিতে ইতিমধ্যেই বেরিয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী। নেতাজী সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের তিনি জানান, এই অগ্নিকাণ্ডে হতাহতের কোনও তথ্য নেই। “কেউই ওই বাজারে আটকে পরে নেই। কোনও মৃত্যু বা আহত হওয়ার খবরও নেই আমাদের কাছে। ব্যবস্থা নেওয়া হচ্ছে। শীঘ্রই আগুন নিয়ন্ত্রণে আনা হবে।” বলেন মুখ্যমন্ত্রী। তিনি আরও জানান, তাঁর বিদেশ সফর চলাকালীন কোনও জরুরি অবস্থা বা প্রাকৃতিক বিপর্যয় ঘটলে সেই বিষয় দেখভালের দায়িত্বে গড়া হয়েছে দু’টি পৃথক কমিটি।

তিনি জানান, দুই কমিটিতেই থাকবেন মন্ত্রীরা এবং উর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তারা। "আমাকে এবং প্রধান সচিবকে সবসময়েই ফোনে পাওয়া যাবে।  এই দুই কমিটি জরুরি অবস্থার সামাল দেবে।" জানিয়েছেন তিনি। 

রবিবার বহুতল বাজার বাগরি মার্কেটে বিধ্বংসী আগুন লাগে। প্রায় 1000-এর কাছাকাছি ব্যবসায়িক প্রতিষ্ঠান ছিল ওই বাজারে। মহাকরণ ও ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের অফিস থেকে মাত্র এক কিলোমিটার দূরে অবস্থিত এই বাজারে 12 ঘণ্টারও বেশি সময় পার করে এখনও জ্বলছে আগুন।

দমকল সূত্রের খবর, তিরিশটি দমকল ইঞ্জিন 60 বছর বয়সী এই মার্কেটের আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করছে।

.