This Article is From Oct 22, 2019

হিন্দু সংগঠনের নেতা কমলেশ তিওয়ারি খুনে গুজরাটে ধৃত ২ অভিযুক্ত

হিন্দু সংগঠনের নেতা কমলেশ তিওয়ারি খুনে গুজরাটে ধৃত ২ অভিযুক্ত

গুজরাটে ঢোকার আগে অভিযুক্তরা নেপালে ছিল বলে অভিযোগ

হিন্দু সমাজ পার্টি (Hindu Samaj Party) নেতা কমলেশ তিওয়ারি লখনউতে খুন হওয়ার চারদিন পর, মঙ্গলবার গুজরাট-রাজস্থান সীমানার (Gujarat-Rajasthan border) সামলাজি (Shamlaji) থেকে দুজন অভিযুক্তকে গ্রেফতার করল সন্ত্রাস বিরোধী শাখা। এই নিয়ে কমলেশ তিওয়ারি (Kamlesh Tiwari) খুনের ঘটনায় মোট ৫ জনে গ্রেফতার করলেন তদন্তকারীরা। পুলিশ জানিয়েছে, আসফাক হুসেন এবং মইনুদ্দিন পাঠানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, সম্প্রতি ওই নেতা যে মন্তব্য করেছিলেন, তার বদলা নিতেই এই খুন করা হয়েছে। গুজরাটে ঢোকার আগে নেপালে ছিল তারা। ১৮ অক্টোবর লখনউতে নিজের বাড়িতে খুন হন কমলেশ তিওয়ারি।

যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করে সর্বোচ্চ শাস্তির দাবি জানাল কমলেশ তিওয়ারির পরিবার

প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা গিয়েছে, অভিযুক্তদের একজনের পড়নে ছিল গেরুয়া উত্তরীয়, দিওয়ালির মিস্টি নিয়ে নেতার সঙ্গে দেখা করতে যান, তাঁর বাড়ি ভিতরে ঢুকে, গলা কেটে এবং বেশ কয়েকবার গুলি চালিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ ওঠে। তরিঘরি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি কমলেশ তিওয়ারিকে।

 গুজরাটের সন্ত্রাস বিরোধী শাখা (Gujarat ATS) জানিয়েছে, দুই অভিযুক্ত সুরাটের বাসিন্দা, হিন্দু নেতাকে খুন করে পালিয়ে যায়। রাজ্য পুলিশের তররে জারি করা বিবৃতিতে বলা হয়, “তাদের টাকা শেষ হয়ে যেতেই, তারা তাদের পরিবারের লোকজনদের ফোন করে এবং টাকা আনতে বাড়িতে যায়।  তবে এই দুজনের ঘনিষ্ঠরা নজরদারিতে রয়েছে., এবং তার ওপর ভিত্তি করে, গুজরাট-রাজস্থান সীমানার সামালজি থেকে তারা ধরা পড়ে”।

.