This Article is From Jan 07, 2020

প্রমাণ নেই, গল্প বানানো হয়েছে: এফআইআর প্রসঙ্গে পাল্টা দাবি ঐশী ঘোষের

বিশ্ববিদ্যালয়ে তাণ্ডবের পর এই এফআইআর দায়ের হয়। সেই হামলার ঘটনায় আহত ও রক্তাক্ত অবস্থায় তাঁকে এইমস-এর ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছিল।

কিন্তু তাঁকে ফাঁসাতে গল্প তৈরি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলে এদিন দাবি করেন ঐশী ঘোষ।

হাইলাইটস

  • তাঁকে ফাঁসাতে গল্প তৈরি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, বলেন ঐশী ঘোষ
  • আমি কোনও হিংসায় জড়িত নই। এনডিটিভি'র কাছে দাবি করেছেন তিনি।
  • তাঁর বিরুদ্ধে দু'টি এফআইআর দায়ের হয়েছে।
নয়াদিল্লি:

আমার বিরুদ্ধে কোনও অভিযোগ প্রমাণ করতে পারবে না পুলিশ। মঙ্গলবার এনডিটিভি-কে দেওয়া এক সাক্ষাৎকারে এ দাবি করেন ঐশী ঘোষ (Aishi Ghosh)। জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ছাত্র সংসদের (Students' Union) ওই সভানেত্রী এদিন আত্মবিশ্বাসের সঙ্গে দাবি করেছেন, কোনও হিংসাত্মক কার্যকলাপে আমি জড়িত নই। তাঁর বক্তব্য, 'পদক্ষেপ নেওয়ার আগে পুলিসকে আমার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ করতে হবে। আমি কোনও হিংসাত্মক কাজ করিনি।'  রবিবার তাঁর বিরুদ্ধে দুটি এফআইআর (FIR) দায়ের করেছে দিল্লি পুলিশ। বিশ্ববিদ্যালয়ে (JNU) তাণ্ডবের পর এই এফআইআর দায়ের হয়। সেই হামলার ঘটনায় আহত ও রক্তাক্ত অবস্থায় তাঁকে এইমস-এর ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছিল। জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের অভিযোগের প্রেক্ষিতে ওই দুটি এফআইআর দায়ের করেছিল পুলিশ। 

ভাঙচুর চালানোর অভিযোগে উলটে JNU ছাত্রনেতা ঐশী ঘোষের বিরুদ্ধে এফআইআর দিল্লি পুলিশের!

সেই অভিযোগে উল্লেখ, জানুয়ারির ১ ও ৪ তারিখ বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুমে হামলা চালায় ঐশী ঘোষ-সহ ২৬ জন। সেমেস্টারের ফর্ম পূরণে বাধা দিতে নিরাপত্তারক্ষীর ওপর হামলাও চালায় তাঁরা। মূলত, রেজিস্ট্রেশন ফি বাড়ানোর প্রতিবাদে আন্দোলন করছে জেএনইউ'র ছাত্র সংসদ। সেই আন্দোলনের সূত্র টেনেই এই ভাঙচুর বলে খবর। কিন্তু তাঁকে ফাঁসাতে গল্প তৈরি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলে এদিন দাবি করেন ঐশী ঘোষ। 
তাঁর পাল্টা অভিযোগ, 'সার্ভার রুমে হামলার ঘটনা মনগড়া। বরং সে সময় নিরাপত্তারক্ষীরা পড়ুয়াদের মারধর করছিলেন।এবিভিপির সমর্থকরা এসে টেনেহিঁচড়ে সতীশকে নিগ্রহ করে। আমাকেও থাপ্পড় মেরেছেন এক নিরাপত্তারক্ষী। এই নিগ্রহের সব স্ক্রিনশট আর ভয়েস মেসেজ আমার কাছে আছে।' মূল অভিযুক্তদের আড়াল করতে কর্তৃপক্ষ কৌশলে এই পন্থা নিয়েছে, দাবি তাঁর।

‘‘আসুন, আমরা নতুন করে শুরু করি'' জেএনইউ উপাচার্য

জানা গেছে, ৩১ ডিসেম্বর ছাত্র সংসদের সাধারণ বৈঠকে সিদ্ধান্ত হয়েছিল তারা রেজিস্ট্রেশন প্রক্রিয়া বয়কট করবে। সেই বৈঠকে উপস্থিত ছিলেন হস্টেল সভাপতি। কিন্তু ৪ জানুয়ারি প্রতিবাদী পড়ুয়াদের ওপর হামলা চালায় নিরাপত্তাকর্মী ও এবিভিপি। এই দাবি করে ঐশী ঘোষের প্রশ্ন, "কর্তৃপক্ষ কেন এবিভিপির সদস্যদের বিরুদ্ধে এফআইআর করছে না?"

গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন:   


এবিভিপি একটা ভিডিও দেখিয়ে দাবি করছে, ঐশী ও তাঁর দলবল এবিভিপির সমর্থকদের ওপর হামলা চালিয়েছে। যে ভিডিওতে দেখা গিয়েছে মুখ ঢেকে ঐশী ও আরও কয়েকজন হস্টেলের দিকে দৌড়ে যাচ্ছে। এদিন ছাত্র সংসদের সভানেত্রীকে এই ভিডিওর বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, ওই ভিডিও দুপুর একটা নাগাদ রেকর্ড করা। তখনই আমরা প্রথম খবর পাই  গুণ্ডারা ক্যাম্পাসে পড়ুয়াদের ওপর হামলা করেছে। এই হামলার পর নিন্দায় সরব হয় গোটা দেশ।  মুম্বইতে 'অকুপাই গেটওয়ে' ব্যানারে গেটওয়ে অফ ইন্ডিয়ার সামনে চলছে প্রতিবাদ সভা । এদিকে রবিবারের হামলার ঘটনার তদন্তভার ক্রাইম ব্রাঞ্চকে দেওয়া হয়েছে বলে খবর। 

.