আমি কি ব্যাগের ভেতর বোম নিয়ে যাচ্ছি! এমন মন্তব্য করায় কী হল বিমান যাত্রীর?

অ্যালেক্স গতকাল সন্ধ্যায়  চেন্নাই বিমানবন্দর ( Chennai Airport) থেকে বিমানে উঠতে যান।  সে সময় নিরাপত্তার বেড়াজাল টপকাতে  হয় তাঁকে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
আমি কি ব্যাগের ভেতর বোম নিয়ে যাচ্ছি! এমন মন্তব্য করায় কী হল বিমান যাত্রীর?

ঘটনার কথা স্বীকার করে নিয়েছে উড়ান সংস্থা


চেন্নাই: 

হাইলাইটস

  1. দেশের সমস্ত বিমান বন্দরের নিরাপত্তাই বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে
  2. সাম্প্রতিককালে যে উত্তেজনা সৃষ্টি হয়েছে সেটা মাথায় রেখেই এমন সিদ্ধান
  3. জানা গিয়েছে ওই যাত্রীর অ্যালেক্স ম্যাথু নামে ওই যাত্রীর বাড়ি কেরালায়

আমি কি ব্যাগের ভেতর বোম নিয়ে যাচ্ছি!  এই মন্তব্য করায় ইন্ডিগোর ( Indigo) বিমান থেকে  এক যাত্রী নামিয়ে দেওয়া হল। শুধু তাই নয় দেশের সমস্ত  বিমান বন্দরের  নিরাপত্তাই  বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।  ভারত এবং পাকিস্তানের সাম্প্রতিককালে যে উত্তেজনা সৃষ্টি ( India Pak Tension) হয়েছে সেটা  মাথায়  রেখেই  এমন সিদ্ধান্ত হয়েছে  বলে  খবর। জানা গিয়েছে ওই যাত্রীর নাম অ্যালেক্স ম্যাথু। তার বাড়ি কেরালায়। কেরালার কোচিন থেকে  ভূবনেশ্বর যাচ্ছিল  বিমানটি।  অ্যালেক্স গতকাল সন্ধ্যায়  চেন্নাই বিমানবন্দর ( Chennai Airport) থেকে বিমানে উঠতে যান।  সে সময় নিরাপত্তার বেড়াজাল টপকাতে  হয় তাঁকে। তখনই এ কথা বলেন তিনি।

পুলওয়ামার জঙ্গি হামলাকে 'দুর্ঘটনা' বলে বিপাকে পড়লেন বিজেপি নেতা

বিমান বন্দরের নিরাপত্তার  কয়েকটি ধাপ  হয়ে থাকে। প্রথমে সঙ্গে  থাকা ভারী জিনিসপত্র পরীক্ষা করে  দেখা হয়। তারপর যাত্রী এবং তাঁর সঙ্গে  থাকা অন্য  জিনিসপত্র পরীক্ষা করে দেখা হয়ে থাকে। এই  সময়ই যাত্রীর সঙ্গে  থাকা হ্যান্ডব্যাগ  পরীক্ষা করে দেখা হয়। এক্ষেত্রেও তাই হয়েছে। তবে যাত্রীর ওই মন্তব্যের  পর  তাঁকে  বিমানে উঠতে দেওয়া উচিত বলে  মনে হয়নি নিরাপত্তা কর্মীদের। শুধু তাই নয়, ডগ স্কোয়াড থেকে শুরু করে নিরাপত্তার কাজে যুক্ত আরও কয়েকটি দলকে ডেকে  আনা হয়। তারা গোটা বিমান বন্দরে তল্লাশি চালায়। পাশাপাশি  এই খবর  কেন্দ্রীয় সরকাররে বিভিন্ন সংস্থার কাছেও চলে যায়। আর তারপরই অন্য বিমান বন্দর গুলির নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়।

কাশ্মীরের পুলওয়ামাতে হামলার পর পাক অধিকৃত কাশ্মীরে  ভারত এয়ার স্ট্রাইক করে। পাল্টা দেয় পাকিস্তান। এরই মাঝে বুধবার  নতুন  করে  ভারত এবং পাকিস্তানের মধ্যে গুলি বিনিময় চলেছে।সব মিলিয়ে  উত্তেজনা বাড়তে থাকায় নিরাপত্তাও বেড়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................