This Article is From Feb 27, 2019

ভারতকে চমকে দেওয়ার হুমকি পাকিস্তানের, আজ পরমাণু অস্ত্র নিয়ে বৈঠকে ইসলামাবাদ

দিল্লিকে হুমকিও  দিয়েছে  ইসলামাবাদ। বলেছে নিজেদের সময় মতো ভারতকে ‘সারপ্রাইজ’ দেবে।

ভারতকে  চমকে দেওয়ার হুমকি পাকিস্তানের, আজ  পরমাণু অস্ত্র নিয়ে বৈঠকে ইসলামাবাদ

পাকিস্তানের পরমাণবিক অস্ত্রের ব্যবহার  নিয়ে  প্রশ্ন  তুলেছিলেন পারভেজ মুশারফ

হাইলাইটস

  • আজ ন্যাশনাল কমান্ড অথরিটির বৈঠক ডেকেছে পাকিস্তান
  • এই কমিটি পাকিস্তানের পরমাণু অস্ত্র সংক্রান্ত সমস্ত বিষয়কে নিয়ন্ত্রণ করে
  • দেশকে সমস্ত পরিস্থিতির জন্য তৈরি থাকতে বলেছেন পাক-প্রধানমন্ত্রী
নিউ দিল্লি:

ভারতের প্রত্যাঘাতের পরই বৈঠকে বসেছিল পাকিস্তানের জাতীয় নিরাপত্তা পরিষদ। সেখান থেকে দিল্লিকে হুমকিও  দিয়েছে  ইসলামাবাদ। বলেছে নিজেদের সময় মতো ভারতকে ‘সারপ্রাইজ' দেবে। এরই মধ্যে আজ ন্যাশনাল কমান্ড অথরিটির বৈঠক ডেকেছে  পাকিস্তান। এই কমিটি আসলে  পাকিস্তানের পরমাণু অস্ত্র সংক্রান্ত সমস্ত বিষয়কে নিয়ন্ত্রণ করে।  জঙ্গি  ঘাঁটিতে ভারতীয় বায়ু সেনার হানার  কথা  অস্বীকার করলেও পাকিস্তান বলছে  ভারত যা  করেছে তার জবাব  দেওয়া হবে। শুধু তাই  নয় গোটা  বিষয়টি রাষ্ট্রসঙ্ঘেও জানাবে পাকিস্তান। সাংবাদিকদের পাক সেনার এক  মুখপাত্র জানিয়েছেন, আমরা ভারতকে  চমকে দেব।  তাঁর কথাতেই স্পষ্ট হয়েছে এই চমকে  দেওয়ার ব্যাপারটা সামরিক এবং রাজনৈতিক- দুভাবেই হবে।

একটার জবাবে ২০টি পারমাণবিক বোমার ছুঁড়ে পাকিস্তানকে গুঁড়িয়ে দিতে পারে ভারতঃমুশারফ

পুলওয়ামায় জঙ্গি  হানার দু'সপ্তাহের মধ্যে  প্রতিশোধ নেয় ভারত। সেনা জানিয়েছে মঙ্গলবার ভোর রাতে  সীমান্ত পেরিয়ে হাজার কিলো বোমা ফেলে  বহু জঙ্গিকে  নিকেশ করা হয়েছে। রাত সাড়ে  তিনটে নাগাদ  চলা এই হামলায় জইশ-ই-মহম্মদ, লস্কর-ই- তইবা এবং হিজবুল মুজাহিদিনের তিনটি  জঙ্গি ঘাঁটি তছনছ  করা  গিয়েছে। জইশের এর চেয়ে  বড়  জঙ্গি ঘাঁটি নেই। কিন্তু  এই সমস্ত দাবি কার্যত উড়িয়ে  দিয়েছে পাকিস্তান। তবে দেশের জনগণ এবং সেনাকে সমস্ত পরিস্থিতির জন্য তৈরি থাকতে  বলেছেন খোদ প্রধানমন্ত্রী  ইমরান খান।

ভারতীয় বায়ুসেনার অভিযান: মাসুদ আজাহারের শ্যালকের নেতৃত্বাধীন জইশ ক্যাম্পে হামলা চালানো হয়েছে: কেন্দ্র

এরই মাঝে আজ পরমাণু অস্ত্র নিয়ে বৈঠকে বসছে  পাকিস্তান। তাছাড়া আজই পাক সংসদের যৌথ অধিবেশন ডাকা হয়েছে। তবে  পাকিস্তানের এই বৈঠককে ভয় দেখানোর কৌশল হিসেবেই দেখছে  দিল্লির প্রতিরক্ষা  বিশেষজ্ঞ মহলের একটা বড় অংশ। দেশের এক প্রাক্তন আমলা  এনডিটিভিকে  জানালেন, তিনি মনে  করেন পাকিস্তানের কাছে  আর কোনও উপায় না থাকাতেই এই বৈঠক ডাকা  হয়েছে।

অন্যদিকে এর আগেই পাকিস্তানের পরমাণবিক অস্ত্রের ব্যবহার  নিয়ে  প্রশ্ন  তুলেছিলেন খোদ প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মুশারফ। তিন বলেন, একটি পরমাণবিক বোমা নিক্ষেপ করলে পাল্টা একই ধরনের ২০টি বোমার সাহায্যে পাকিস্তানকেই ধ্বংস করে দিতে পারে ভারত। দৈনিক ডন সংবাদপত্র জানিয়েছে গত শুক্রবার আবুধাবিতে  সাংবাদিক সম্মেলন করে মুশারফ জানান,  ভারত এবং পাকিস্তানের সম্পর্ক আবার  বিপদজনক জায়গায় গিয়েছে। কোনও পারমাণবিক আক্রমণ হবে না। আমরা ( পাকিস্তান) যদি ভারতকে  পারমাণবিক অস্ত্র ব্যবহার করে  আক্রমণ করি তাহলে  পাল্টা একই ধরনের ২০টি বোমার সাহায্যে পাকিস্তানকেই ধ্বংস করে দিতে পারে ভারত। তাই আমাদের উচিত  ৫০টি  বোমা নিয়ে  হামলা করা। সেটা  করলে ভারত ২০টি বোমা নিয়ে হামলা করতে পারবে না। আমরা কি ৫০টি বোমা নিয়ে হামলা করতে প্রস্তুত?

দেখুন ভিডিও:

.