This Article is From Aug 29, 2019

“পাকিস্তানের স্বাভাবিক আচরণ করা উচিত,জঙ্গিদের মদত দেওয়া নয়, প্রতিক্রিয়া কেন্দ্র

India Reaction on Pakistan: বিদেশমন্ত্রকের মুখপাত্র রবিশ কুমার বলেন, পাকিস্তানের স্বাভাবিক আচরণ,স্বাভাবিক কথা , স্বাভাবিক বাণিজ্য বজায় রাখা উচিত”

জম্মু ও কাশ্মীর নিয়ে পাক নেতার দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের নিন্দা করল ভারত

নয়াদিল্লি:

পাকিস্তানি (Pakistan) নেতাদের “দায়িত্বজ্ঞানহীন মন্ত্যব'র কঠোর নিন্দা করল ভারত, এবং জানানো হল, জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) নিয়ে রাষ্ট্রসংঘে পাক নেতার লেখা যে চিঠিতে রাহুল গান্ধি এবং হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টারের নাম উল্লেখ করা নিয়ে বিতর্ক, “সেখানে উল্লেখ করা মন্তব্যের কোনও মূল্য নেই”। জম্মু ও কাশ্মীর থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার এবং রাজ্যটিকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করার ভারতের যে সিদ্ধান্ত, তা নিয়ে পাক নেতার মন্তব্যের প্রেক্ষিতে বিদেশমন্ত্রকের মুখপাত্র রবিশ কুমার বলেন, “আমরা ভারতের অভ্যন্তরীণ বিষয় নিয়ে পাক নেতাদের মন্তব্য এবং ট্যুইটের আমরা নিন্দা করি”।

চুপিসাড়ে ভারতীয় জলসীমায় প্রবেশ করতে পারে পাক কম্যান্ডো, গুজরাটে জারি সতর্কতা

গুজরাটে ঢুকে কোনও সাম্প্রদায়িক হিংসা বা জঙ্গি হামলা চালাতে, পাকিস্তানী কম্যান্ডোরা ভারতের জলভূমি ব্যবহার করে ঢুকতে পারে, সেই আশঙ্কায় গুজরাট উপকূলে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। সে প্রসঙ্গে বিদেশমন্ত্রকের মুখপাত্র বলেন, জঙ্গিদের অনুপ্রবেশের খবর পেয়েছেন গোয়েন্দারা।

তিনি বলেন, "পাকিস্তানের স্বাভাবিক আচরণ, স্বাভাবিক কথাবার্তা, স্বাভাবিক বাণিজ্য চালানো উচিত...পাকিস্তানে যেরকম হচ্ছে, এটা সেরকম নয়। আমরা তাদের স্বাভাবিক আচরণই পছন্দ করি, প্রতিবেশী দেশে জঙ্গিদের ঢুকিয়ে দিতে নয়”।

জম্মু ও কাশ্মীর নিয়ে রাষ্ট্রসংঘে চিঠি লেখেন পাকিস্তানের মন্ত্রী শিরিন মাজারি, সেপ্রসঙ্গে রবিশ কুমার বলেন, “আমরা চিঠিটি নিয়ে মন্তব্য করে তার বিশ্বাসযোগ্যতা বাড়াতে চাই না”।

“কাশ্মীর সম্পর্কে আপনাদের অবস্থান ভুল ছিল, রাহুল গান্ধি”, মন্তব্য বিজেপির

চিঠিতে রাহুল গান্ধির মন্তব্য তুলে ধরে বলা হয়েছে, জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি সঠিক নয়।  ৪ অগস্ট থেকে, কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে নিরাপত্তার কড়াকড়ি চলছে।

বুধবার রাহুল গান্ধি বলেন, “কাশ্মীর নিয়ে পাকিস্তানের হস্তক্ষেপের কোনও জায়গা নেই”, এবং জম্মু ও কাশ্মীরে হিংসায় “মদত দিচ্ছে পাকিস্তান, যারা সারা বিশ্বে সন্ত্রাসবাদের অন্যতম সমর্থক বলে পরিচিত”। তাঁর মন্তব্যের পরেই সরব হয়েছে বিজেপি।

.