স্বাধীনতা দিবসের আগে ১৫ কিমি তেরঙ্গার "মানব বন্ধন" গড়ে বিশ্বরেকর্ড

স্বাধীনতা দিবসের আগে ১৫ কিমি লম্বা এক ত্রিবর্ণে রঞ্জিত অভিনব মানব বন্ধন পতাকা তৈরি করে বিশ্বরেকর্ড গড়ল ছত্তিশগড়ের পড়ুয়া আর স্বেচ্ছ্বাসেবী সংগঠনের সদস্যরা।

স্বাধীনতা দিবসের আগে ১৫ কিমি তেরঙ্গার

১৫ কিমি দীর্ঘ ভারতের জাতীয় পতাকা (প্রতীকী ছবি)

রায়পুর:

স্বাধীনতা দিবসের আগে (Independence Day) ১৫ কিমি লম্বা (15-km long) এক ত্রিবর্ণে রঞ্জিত অভিনব মানব বন্ধন (human chain) পতাকা তৈরি করে বিশ্বরেকর্ড গড়ল ছত্তিশগড়ের রায়পুরের (Chhattisgarh's capital Raipur) হাজার খানেক পড়ুয়া আর বিভিন্ন স্বেচ্ছ্বাসেবী সংগঠনের সদস্য।  

“গরু ও শুয়োরের মাংস ডেলিভারিতে জোর করা হচ্ছে”, বিক্ষোভ জমাটোর কর্মীদের

ছত্তিশগড় রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে এমন অভিনব উদ্যোগের আয়োজক বসুধৈব কুটুম্বকম সংস্থা। এর আগে বিশ্বের কোথাও মানব শৃঙ্খলের মাধ্যমে ১৫ কিমি দীর্ঘ জাতীয় পতাকা তৈরি হয়নি। ফলাফল, গিনেস বুক অফ ওয়ার্ল্ডে জায়গা পেয়েছে এই মানব বন্ধন পতাকা। খবর, এই মানব বন্ধনে হাজার খানেক শিক্ষার্থীর সঙ্গে ৩৫টি স্বেচ্ছ্বাসেবী সংস্থা যোগদান করেছিল। আমাপারা চক থেকে পণ্ডিত রবিশঙ্কর শুক্লা বিশ্ববিদ্যালয় পর্যন্ত বিস্তৃত ছিল এই পতাকা।

‘হৃদয়বিদারক', বন্যা বিধ্বস্ত কেরল ঘুরে মন্তব্য রাহুলের

Newsbeep

এই বর্ণাঢ্য অনুষ্ঠানের উদ্বোধন করেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। অনুষ্ঠানে সম্মান জানানো হয় শহিদ সৈনিকদের পরিবারের সদস্যদের। উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিং এবং  কেন্দ্রীয় মন্ত্রী অজিত সিং যোগী। এছাড়াও, এসেছিলেন বিধায়ক এবং রাজ্যসভার প্রতিনিধিরা। অনুষ্ঠানের শেষে গিনেস বুক অফ ওয়ার্ল্ডের পক্ষ থেকে শংসাপত্র তুলে দেওয়া আয়োজক সংস্থার হাতে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)