জোড়া টর্নেডোয় বেসামাল শহর! দেখুন ঝড়ের তাণ্ডব

এখনও জানা যায়নি ক্ষয়ক্ষতির পরিমাণ। যদিও ঝড়ের তাণ্ডব প্রাণ নেয়নি কারও। 

জোড়া টর্নেডোয় বেসামাল শহর! দেখুন ঝড়ের তাণ্ডব

স্থানীয় সূত্রের খবর অনুযায়ী, ঝড়ে প্রাণহানি না হলেও ঝড়ের পরেই শুরু হয় তুমুল শিলাবৃষ্টি।

এর আগে হাজারো ঝড় বহুবার বয়ে গেছে আমেরিকার টেক্সাস, ওকলাহোমা (Oklahoma)এবং কানসাস শহরের ওপর দিয়ে। কিন্তু একসঙ্গে জোড়া ঝড়ের (Twin Tornadoes) তাণ্ডব? সম্ভবত এই প্রথম চাক্ষুষ করলেন ওকলাহোমার (Oklahoma) শহরবাসী। খবর, আবহাওয়াবিদদের পূর্বাভাস সত্যি করে গতকাল শহরের উত্তর প্রান্তের স্থলপথে জন্ম নেয় যমজ টর্নোডো (Twin Tornadoes)। দেখতে দেখতে তা বিশাল আকার ধারণ করে আছড়ে পড়ে শহরের বুকে। ঝোড়ো হাওয়ায় চোখের নিমেষে উপড়ে যায় বিদ্যুতের তার, খুঁটি, গাছ। ভেঙে পড়ে বহু ঘরবাড়ি। এখনও জানা যায়নি ক্ষয়ক্ষতির পরিমাণ। যদিও ঝড়ের তাণ্ডব প্রাণ নেয়নি কারোর। 

ওকলাহোমার (Oklahoma) বুকে তাণ্ডব চালানোর পর শক্তি হারিয়ে জোড়া টর্নেডো (Twin Tornadoes) এরপর চলে যায় লোগান কাউন্টির (Logan County) দিকে। আবহাওয়াবিদদের মতে, গত পাঁচদিনে স্থলভাগ ও সমুদ্র থেকে সৃষ্ট ১৩০টি ঝড় একের পর এক আছড়ে পড়েছে আমেরিকার বিভিন্ন শহরে। স্থানীয় সূত্রের খবর অনুযায়ী, ঝড়ে প্রাণহানি না হলেও ঝড়ের পরেই শুরু হয় তুমুল শিলাবৃষ্টি। যার জেরে জলের নীচে চলে যায় বহু পথঘাট। ডুবে যায় স্থানীয় প্রশাসন ও কাউন্টি শেরিফের অফিস।

এদিকে স্থানীয় আবহাওয়াবিদদের পূর্বাভাসে নতুন করে আরও ঝড় আসার সতর্কবার্তা জানানো হয়েছে শহরবাসীদের। মেঘলা ভাঙা রোদে কবে হাসবে শহর? জানাতে পারেনি আবহাওয়াবিদেরা। খারাপ আবহাওয়ার কারণে তাই গতকাল ও আজ বন্ধ রাখা হয়েছে শহরের সমস্ত স্কুল।

Click for more trending news


More News