This Article is From Jan 07, 2019

বনধ ব্যর্থ করার চক্রান্ত ব্যর্থ করবেন সাধারণ মেহনতি মানুষ, বললেন সিটুর রাজ্য সভাপতি

গত শুক্রবারই একটি সরকারি বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়, কোনও অবস্থাতেই ওই দু'দিন রাজ্য সরকারের কর্মচারীরা অনুপস্থিত থাকতে পারবেন না।

বনধ ব্যর্থ করার চক্রান্ত ব্যর্থ করবেন সাধারণ মেহনতি মানুষ, বললেন সিটুর রাজ্য সভাপতি

৮ ও ৯ জানুয়ারি শ্রমিক সংগঠনগুলির ডাকা বনধ নিয়ে চাপানউতোর

কলকাতা:

৮ ও ৯ জানুয়ারি শ্রমিক সংগঠনগুলির ডাকা বনধ নিয়ে ডাকা বনধ নিয়ে পশ্চিমবঙ্গ সরকার ও ট্রেড ইউনিয়নগুলোর মধ্যে চাপানউতোর শুরু হল। গত শুক্রবারই একটি সরকারি বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়, কোনও অবস্থাতেই ওই দু'দিন রাজ্য সরকারের কর্মচারীরা অনুপস্থিত থাকতে পারবেন না। আর এই বিজ্ঞপ্তিটি নিয়েই বেজায় ক্ষুব্ধ হয়েছে শ্রমিক সংগঠনগুলি। সিটুর রাজ্য সভাপতি সুভাষ মুখোপাধ্যায় যেমন বললেন, "আমারা তো রাজ্য সরকারের নীতির বিরুদ্ধে প্রতিবাদ করে বনধ ডাকিনি। ডেকেছি কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে। তাহলে রাজ্য আমাদের বাধা দিচ্ছে কেন? এর থেকেই বোঝা যায় তৃণমূল এবং বিজেপির মধ্যে ভিতরে ভিতরে বোঝাপড়া রয়েছে। যদি এই বনধ ব্যর্থ করার চক্রান্ত হয়, তবে সেই চক্রান্তকে ব্যর্থ করবেন সাধারণ ও মেহনতি মানুষ করবে"। 

রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, রাজ্য সরকার কোনওভাবেই বনধের নীতিকে সমর্থন করবে না। আমরাও মোদী সরকারের নীতিগুলোর বিরোধিতা করি, কিন্তু তা বনধ ডেকে রাজ্যের ক্ষতি করে নয়। 

যদিও,সিটুর রাজ্য সভাপতির প্রশ্নটির প্রতিধ্বনিই শোনা গিয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র'র মুখে। তিনি বলেন, শ্রমিক সংগঠনগুলো তো ডেকেছে কেন্দ্রের বিরুদ্ধে বনধ৷ তাহলে রাজ্য সরকার তা ব্যর্থ করতে এমনভাবে উঠেপড়ে লেগেছে কেন?

.