অভিনন্দন সম্পর্কে ‘কুরুচিকর’ পোস্ট শেয়ার করে সাসপেন্ড দুই আইনজীবী

পাকিস্তানের হাত থেকে  মুক্ত হয়ে দেশে  ফেরা  ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান সম্পর্কে ‘কুরুচিকর’ পোস্ট  শেয়ার করে শাস্তির মুখে  পড়লেন ব্যারাকপুর আদালতের দুই আইনজীবী।

 Share
EMAIL
PRINT
COMMENTS
অভিনন্দন সম্পর্কে ‘কুরুচিকর’ পোস্ট শেয়ার করে সাসপেন্ড দুই আইনজীবী

উর্দু পড়তে না জানায় পোস্ট শেয়ার করেছেন বলে দাবি দুই আইনজীবীর।


কলকাতা: 

হাইলাইটস

  1. 'কুরুচিকর’ পোস্ট শেয়ার করে শাস্তির মুখে ব্যারাকপুর আদালতের দুই আইনজীবী
  2. তাঁদের ছ’ মাসের জন্য সাসপেন্ড করা হয়েছে বলে সোমবার জানা গিয়েছে
  3. ওয়াইস গণি এবং তাঁর জুনিয়র অন্যনা মুখোপাধ্যায়কে শাস্তির মুখে পড়েছেন

পাকিস্তানের হাত থেকে  মুক্ত হয়ে দেশে  ফেরা  ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান সম্পর্কে ‘কুরুচিকর' পোস্ট  শেয়ার করে শাস্তির মুখে  পড়লেন ব্যারাকপুর আদালতের দুই আইনজীবী। তাঁদের ছ' মাসের জন্য সাসপেন্ড করা হয়েছে বলে সোমবার জানা  গিয়েছে। আইনজীবী  ওয়াইস গণি এবং তাঁর  জুনিয়র অন্যনা মুখোপাধ্যায়কে  শাস্তির মুখে  পড়তে হয়েছে। এই  দুজনেই নিজেদের ফেসবুক অ্যাকাউন্টে  এমন একটি পোস্ট শেয়ার করেছেন যাতে অভিনন্দন এবং ভারতীয় সশস্ত্র বাহিনী সম্পর্কে কুরুচিকর মন্তব্য  করা হয়েছে। আর সে  কথা প্রকাশ্যে  আসতেই ব্যবস্থা নেওয়া হয়েছে এই দুই আইনজীবীর বিরুদ্ধে।        

বিশ্বের সর্বাপেক্ষা দূষিত শহর গুরগাঁও, প্রথম ১০-এ ভারতেরই আরও ৬ শহর: সমীক্ষা                 

ঘটনার সূত্রপাত ২৭ ফেব্রুয়ারি। সেদিন পাকিস্তানের স্ট্রাইকের জবাব দিতে গিয়ে সংঘর্ষে জড়িয়ে পাকিস্তানের হাতে  আটক হন অভিনন্দন। পরে আন্তর্জাতিক চাপের মুখে পড়ে তাঁকে ছাড়তে বাধ্য হয়েছে  পাকিস্তান। সেদিনই নিজের ফেসবুক অ্যাকায়ন্টে উর্দু ভাষায় লেখা পোস্টের লিঙ্ক শেয়ার  করেন গণি। গণির অ্যাকাউন্ট থেকে সেটি নিজের ফেসবুকের দেওয়ালে শেয়ার করেন অন্যনা।   

বিষয়টি নিয়ে তাঁদের পরিচিতদের মধ্যে  চর্চা শুরু হয়। লেখার বিষয়বস্তু জানতে বাংলায়  অনুবাদ করে দেখেন আইনজীবী। পোস্টে যা  লেখা আছে তা অনেকাংশেই ভারতের প্রতি বিদ্বেষ মূলক বলে সংবাদ সংস্থা  আইএএনএসকে জানিয়েছেন ব্যারাকপুর আদালতের  বার  কাউন্সিলের সভাপতি  রবীন্দ্রনাথ  ভট্টাচার্য। তিনি বলেন ওই দুই আইনজীবীই জানিয়েছেন উর্দু পড়তে না পারায়  ভুল বুঝে পোস্টটি শেয়ার  করেছেন। নিজেদের কাজের জন্য দুঃখ প্রকাশও করেছেন তাঁরা।   কিন্তু বার মনে  করে পেশায় আইনজীবী হওয়ায় ফেসবুক ব্যবহারের  ক্ষেত্রে আরও  বেশি দায়িত্ব বোধের পরিচয়  দেওয়া দুজনেরই উচিত ছিল। সেটা না করাতেই সাসপেন্ড করতে হয়েছে।  

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................