সংসদের অ্যানেক্স ভবনের ৭ তলায় আগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

Parliament Annexe building fire: শর্ট সার্কিটের ফলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে

সংসদের অ্যানেক্স ভবনের ৭ তলায় আগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

Parliament Annexe building: সংসদের অ্যানেক্স ভবনের সাততলায় আগুন লাগে

হাইলাইটস

  • সংসদের অ্যানেক্স বিল্ডিংয়ে সোমবার হঠাৎ করেই আগুন লাগে
  • দমকলের ৫টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে
  • শর্ট সার্কিট থেকেই আগুন বলে অনুমান করা হচ্ছে
নয়া দিল্লি:

সোমবার সকাল হতে না হতেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো দিল্লির সংসদ ভবনের অ্যানেক্স বিল্ডিংয়ে (Parliament Annexe building fire)। ওই ভবনের ৭ তলায় আগুন (Delhi Fire News) লাগে। অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় দমকলের ৫টি ইঞ্জিন। ইতিমধ্যেই দমকলকর্মীরা ওই আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছেন বলেই জানা যাচ্ছে। শর্ট সার্কিটের ফলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। তবে ঘটনার (Delhi News) তদন্ত শুরু হয়েছে। অ্যানেক্স বিল্ডিংয়ের ৭ তলার ৬ নম্বর ঘরটিতে আগুন লাগে। তবে আগুনে পুড়ে গিয়ে যা ক্ষয়ক্ষতি হয়েছে তা ওই ঘরটিতেই, দমকলকর্মীদের তৎপরতায় আগুন আর অন্য কোনও ঘরে ছড়িয়ে পড়েনি।

দিল্লির অগ্নিনির্বাপক বিভাগের নির্দেশক অতুল গর্গ বলেছেন, "সকাল সাড়ে ৭টা নাগাদ একটি ফোন কল আসে যার মাধ্য়মে আমরা অগ্নিকাণ্ডের খবর পাই। প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে যে শর্ট সার্কিটের ফলেই এই আগুনের সূত্রপাত হয়। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।"

করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২৫ মার্চ থেকে সারা দেশে কড়া লকডাউন ঘোষণার কয়েক দিন আগে থেকেই সংসদের উভয় কক্ষ, লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন স্থগিত করে দেওয়া হয়। বাজেট অধিবেশন স্থগিত করা হয় ২৩ মার্চ।

সংসদের বাদল অধিবেশনটি ২৩ সেপ্টেম্বরের আগেই শুরু হওয়া উচিত, কারণ নিয়ম অনুযায়ী সংসদের দুটি অধিবেশনের মধ্যে ৬ মাসের বেশি ব্যবধান থাকতে পারে না। রবিবারই সরকারি সূত্রে জানা গেছে,  এই অধিবেশন শুরুর প্রস্তুতি চলছে। লোকসভা ও রাজ্যসভায় আসন্ন অধিবেশনের জন্য দুই কক্ষেরই বিভিন্ন ঘর এবং গ্যালারি স্যানিটাইজ করা হচ্ছে।