This Article is From Jun 15, 2019

মমতা ক্ষমা চান, চাইছেন চিকিৎসকরা, ধর্মঘট তুলে নিতে ছয় শর্ত

প্রতিবাদী চিকিৎসকরা শুক্রবার দাবি করলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিঃশর্তে ক্ষমা চাইতে হবে। এর পাশাপাশি আরও ছ’টি শর্ত দেওয়া হয়েছে।

মমতা ক্ষমা চান, চাইছেন চিকিৎসকরা, ধর্মঘট তুলে নিতে ছয় শর্ত

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিঃশর্তে ক্ষমা চাইতে হবে, দাবি চিকিৎসকদের।

হাইলাইটস

  • চিকিৎসকরা দাবি করলেন, মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে।
  • এর পাশাপাশি আরও ছ’টি শর্ত দেওয়া হয়েছে।
  • তাঁরা সমস্ত পরিকাঠামোর উন্নতির দাবিও তাঁরা করেছেন।

পশ্চিমবঙ্গের (West Bengal) প্রতিবাদী চিকিৎসকরা (Doctors) শুক্রবার দাবি করলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) নিঃশর্তে ক্ষমা চাইতে হবে। এর পাশাপাশি আরও ছ'টি শর্ত দেওয়া হয়েছে। যা মানলে তবেই গত চারদিন ধরে চলতে থাকা ধর্মঘটে ইতি টানবেন তাঁরা। জুনিয়র চিকিৎসকদের যৌথ ফোরামের মুখপাত্র চিকিৎসক অরিন্দম দত্ত বলেন, ‘‘আমরা চাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিঃশর্ত ক্ষমা চান। যেভাবে তিনি আগামীকাল আমাদের উদ্দেশে কথা বলেছেন এসএসকেএম হাসপাতালে। তিনি যা বলেছেন তা তাঁর বলা উচিত হয়নি।'' বৃহস্পতিবার এসএসকেএম পরিদর্শনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তখনই তিনি দাবি করেন গণ্ডগোল সৃষ্টি করতে ‘বহিরাগত'রা ঢুকে পড়েছে মেডিক্যাল কলেজে। তিনি এও দাবি করেন, এটা হচ্ছে বিজেপি ও সিপি(আই)এমের চক্রান্তে। ছ'টি শর্তের কথা জানাতে গিয়ে আন্দোলনকারীরা বলেন, মুখ্যমন্ত্রীকে হাসপাতালে আহত চিকিৎসককে দেখতে যেতে হবে এবং তাঁর দফতরের তরফে ওঁদের উপরে হওয়া হামলার নিন্দা করে বিবৃতি দিতে হবে।

 ডাক্তারদের বিক্ষোভ; ইস্তফা দিলেন দুই সরকারি হাসপাতালের ৭০ জন চিকিৎসক

7ookvmkg

তিনি বলেন, ‘‘আমরা মুখ্যমন্ত্রীর দ্রুত হস্তক্ষেপ চাই। বিচারবিভাগীয় তদন্তের অকাট্য প্রমাণ হিসেবে সোমবার রাতে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তার ব্যাপারে পুলিশের নিষ্ক্রিয়তার বিষয়টিও পেশ করতে হবে।''

দু'জন জুনিয়র চিকিৎসক সোমবার রাতে এক মৃত রোগীর পরিবারের সদস্যদের হাতে নিগৃহীত হন। সেই প্রসঙ্গ তুলে অরিন্দম বলেন, ‘‘আমাদের দাবি যারা আমাদের উপরে আক্রমণ করেছিল তাদের বিরুদ্ধে কী পদক্ষেপ করা হয়েছে তার প্রমাণ দিতে হবে।''

পাশাপাশি তাঁরা দাবি করেন, সমস্ত ‘মিথ্যে কেস ও অভিযোগ' নিঃশর্তে তুলে নিতে হবে যেগুলি সারা রাজ্য জুড়ে ধর্মঘট শুরু হওয়ার পরে জুনিয়র চিকিৎসক ও মেডিক্যাল ছাত্রদের উপরে আনা হয়েছে।

এছাড়াও তাঁরা সমস্ত পরিকাঠামোর উন্নতির দাবিও তাঁরা করেছেন, যার মধ্যে অন্যতম সঠিক সংখ্যক পুলিশ মোতায়েন করা।

.