This Article is From Mar 01, 2020

বিজেপি, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর পোস্ট! শিলচর থেকে গ্রেফতার অধ্যাপক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে অবমাননাকর ফেসবুক পোস্ট! এই অভিযোগে অসমের শিলচর থেকে গ্রেফতার অতিথি অধ্যাপক সৌরদীপ সেনগুপ্ত।

বিজেপি, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর পোস্ট! শিলচর থেকে গ্রেফতার অধ্যাপক

ক্ষমা চেয়ে ফেসবুকে পোস্টও করেন সেই অধ্যাপক।(ফেসবুক)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Prime Minister) বিরুদ্ধে অবমাননাকর ফেসবুক পোস্ট (Derogatory Post) করার অভিযোগে অসমের শিলচর থেকে গ্রেফতার অতিথি অধ্যাপক (Assam Teacher) সৌরদীপ সেনগুপ্ত। জানা গিয়েছে শিলচরের গুরুচরণ কলেজের পদার্থবিদ্যার অতিথি অধ্যাপক সৌরদীপ প্রেসিডেন্সির প্রাক্তনী। অসম পুলিশ (Assam Police) শনিবার জানিয়েছে এক ছাত্রের অভিযোগের ভিত্তিতে তাঁকে ইটখোলার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। ওই অধ্যাপকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও বিজেপির বিরুদ্ধে সোশাল সাইটে অবমাননাকর মন্তব্যের অভিযোগ উঠেছে। অভিযোগ , "বিশেষ এক সম্প্রদায়কে নীচু করেও একটা ফেসবুক পোস্ট করেছিলেন সৌরদীপ।" যদিও পরিবারের দাবি, "সেই সব পোস্ট সরিয়ে নেওয়া হয়েছিল এবং ক্ষমা চেয়েও ফেসবুকে পোস্ট করেছিলেন সৌরদীপ।" 

কলকাতায় অমিত শাহ, পুরভোট প্রচারের দামামা বাজাতে মুখিয়ে বিজেপি

দেখে নিন ক্ষমা চেয়ে তাঁর করা সেই পোস্ট: 

অসম পুলিশ বলেছে, ধৃতের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। ধর্মীয় বিশ্বাসে আঘাত, দুই সম্প্রদায়ের মধ্যে বিদ্বেষ ছড়ানো এবং অপরাধের উদ্দেশ্য-- এই ধারাগুলোতে মামলা রুজু হয়েছে। সেই কলেজের পড়ুয়ারা শনিবার অধ্যাপকের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছেন এবং অবিলম্বে তাঁকে পদ থেকে বরখাস্ত করার দাবি জানিয়েছেন তাঁরা। পরিবারের অভিযোগ, "বিশেষ একটি ছাত্র সংগঠন সৌরদীপের বিরোধিতা করছে। তাঁরা শুক্রবার সন্ধ্যায় জোর করে বাড়ি ঢুকে শাসিয়ে গিয়েছে।"

"অকর্মণ্য নাকি প্রশ্রয়দাতা?" দিল্লি হিংসায় পুলিশের ভূমিকায় সরব অমর্ত্য সেন

তবে তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ হয়েছে, সে ব্যাপারে অবগত ছিল না পরিবার। শনিবার এমনটাই জানিয়েছে সেনগুপ্ত পরিবার। জানা গিয়েছে, শিলচর থেকে উচ্চমাধ্যমিক পাস করে প্রেসিডেন্সি থেকে বিএসসি করেছেন সৌরদীপ সেনগুপ্ত। দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাস করে এখন পিএইচডি করছেন তিনি। 

.