ঘূর্ণিঝড়ের জেরে রাজ্যের কিছু স্কুলের পরীক্ষা পিছিয়ে দেওয়া হল

Cyclone Bulbul: পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা পর্ষদ (WBBSE) ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলির স্কুলে অভ্যন্তরীণ পরীক্ষা স্থগিত করেছে

ঘূর্ণিঝড়ের জেরে রাজ্যের কিছু স্কুলের পরীক্ষা পিছিয়ে দেওয়া হল

West Bengal: রাজ্য সরকার পরিচালিত স্কুলগুলিতে মাধ্যমিকের (দশম শ্রেণি) বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রণ করে WBBSE

নয়া দিল্লি:

পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা পর্ষদ (WBBSE) ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলির বিদ্যালয়ে অভ্যন্তরীণ পরীক্ষা স্থগিত করেছে। পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় একটি সরকারি বিজ্ঞপ্তি জারি করে ঘোষণা করেছেন যে দক্ষিণ চব্বিশ পরগনা, উত্তর চব্বিশ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলার বোর্ডের অধীনে যেসব এলাকা ঘূর্ণিঝড় বুলবুলের (Cyclone Bulbul) জেরে ক্ষতিগ্রস্থ হয়েছে সেখানকার বিদ্যালয় গুলিতে এক সপ্তাহের জন্য অভ্যন্তরীণ পরীক্ষা স্থগিত করা হচ্ছে। ৯ নভেম্বর পশ্চিমবঙ্গের (West Bengal) উপকূলবর্তী জেলাগুলিতে আছড়ে পড়ে মারাত্মক ঘূর্ণিঝড় বুলবুল । সরকারি পরিসংখ্যান অনুসারে ওই ঘূর্ণিঝড়ের কারণে রাজ্যের বিভিন্ন অঞ্চলে কম করে ১০ জনের প্রাণহানি হয়েছে এবং আড়াই লক্ষেরও বেশি পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে।

রাজ্যের বকেয়া টাকা দিচ্ছে না কেন্দ্র, ফের অভিযোগ তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

যে যে অঞ্চলের বিদ্যালয়গুলিতে অভ্য়ন্তরীণ পরীক্ষা স্থগিত করার ঘোষণা করা হয়েছে সেগুলি হল, উত্তর চব্বিশ পরগনা জেলার বাদুড়িয়া, হাড়োয়া, স্বরূপনগর, মিনাখাঁ, হাসনাবাদ, হিংগলগঞ্জ, সন্দেশ খালি ১ এবং ২, বসিরহাট ১ এবং ২ পাশাপাশি, দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপ, নামখানা, সাগর, পাথরপ্রতিমা, বাসন্তী, গোসাবা, কুলতলি, মথুরাপুর ১ এবং ২, ক্যানিং ১ এবং ২, কুলপি, জয়নগর ১ এবং ২, ও মগরাহাট ১ এবং ২ এ। আরও একটি জেলা মেদিনীপুরে যেসব ক্ষতিগ্রস্ত অঞ্চলে পরীক্ষা পিছিয়ে দেওয়া হল সেগুলি হল, পূর্ব মেদিনীপুরের রামনগর ১ এবং ২, দেশপ্রাণ, খেজুরি ১ এবং ২, নন্দীগ্রাম -১, মাহিষাদল, কণ্টাই-১।

বুলবুলে বিধ্বস্ত এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী, জানালেন ক্ষতি ৫০,০০০ কোটি টাকারও বেশি

রাজ্য সরকার পরিচালিত স্কুলগুলিতে মাধ্যমিকের (দশম শ্রেণি) বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রণ করে পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা পর্ষদ (WBBSE) ।

দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য এ বছরের মধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার কথা ১৮ ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি। পাশাপাশি শরীর শিক্ষা ও সমাজসেবা ও কর্মশিক্ষার পরীক্ষা হবে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ১৩ মার্চ পর্যন্ত ।

More News