This Article is From Jun 20, 2020

রাজ্যে নতুন করে সংক্ৰমিত ৪৪১ জন, মৃতের সংখ্যা ৫৪০

হাওড়া-তে ৫৬ জন সংক্ৰমিত হয়েছেন  বলে জানা গিয়েছে। উত্তর ২৪ পরগনায় ৫৬ ও দক্ষিণ ২৪ পরগনায় ২৪ জন সংক্ৰমিত হয়েছেন।আর আলিপুরে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭ জন

রাজ্যে নতুন করে সংক্ৰমিত ৪৪১ জন, মৃতের সংখ্যা ৫৪০

শনিবার রাজ্যে নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত ৪৪১ জন, এই নিয়ে এ রাজ্যে মোট আক্রান্ত ১৩,৫৩১ জন (প্রতীকি ছবি)

কলকাতা:

শনিবার রাজ্যে নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত ৪৪১ জন, এই নিয়ে এ রাজ্যে মোট আক্রান্ত ১৩,৫৩১ জন। তারমধ্যে অ্যাক্টিভ কেস বা আক্রান্তের সংখ্যা ৫,১২৬ জন। ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১১, ফলে এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৫৪০। রাজ্যে ২৪ ঘণ্টায় মোট ১০,৩৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানানো হয়েছে রাজ্যের তরফে, ফলে এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩,৯০,৯৪২ জনের। কলকাতায় ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১২৭ জন।

হাওড়া-তে ৫৬ জন সংক্ৰমিত হয়েছেন  বলে জানা গিয়েছে। উত্তর ২৪ পরগনায় ৫৬ ও দক্ষিণ ২৪ পরগনায় ২৪ জন সংক্ৰমিত হয়েছেন।আর আলিপুরে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭ জন।  

রাজ্যে করোনার হাসপাতালের সংখ্যা ক্রমশই বৃদ্ধি করা হচ্ছে, যাতে রোগীরা যথাযথ চিকিৎসা পান সেই লক্ষ্যে। সরকারি হাসপাতালে শয্যার সংখ্যা ১০,৩৪০ গুলির মধ্যে ৮১৮৫ টি খালি আছে। আইসিইউ শয্যার সংখ্যা ৯২০ থেকে বাড়িয়ে করা হয়েছে ৯৪৮টি। ভেন্টিলেটরের সংখ্যা ৩৯২ থেকে বাড়িয়ে ৩৯৫ করা হয়েছে।বেসরকারি হাসপাতালে ১০৭৬ টি শয্যার মধ্যে ২৬৪ টি খালি আছে।  

.