গত ২৪ ঘণ্টায় করোনার এখনও পর্যন্ত সর্বাধিক দাপট, আক্রান্ত প্রায় ৬৭ হাজার

Coronavirus: স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টার মধ্যে ৯৪২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে, এপর্যন্ত করোনা ভাইরাস ৪৭,০৩৩ জনের প্রাণ কেড়েছে

গত ২৪ ঘণ্টায় করোনার এখনও পর্যন্ত সর্বাধিক দাপট, আক্রান্ত প্রায় ৬৭ হাজার

Coronavirus in India: দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাগাতার বেড়ে চলেছে

হাইলাইটস

  • দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিন রেকর্ড হারে বাড়ছে
  • গত ২৪ ঘণ্টায় দেশে ৬৬,৯৯৯ জন এই রোগে আক্রান্ত হয়েছেন
  • ভারতে এখনও পর্যন্ত মোট ৪৭,০৩৩ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস
নয়া দিল্লি:

নিজের পুরনো সব রেকর্ড ভেঙে ফেলে ভারতে দৈনিক সংক্রমণের এক নতুন রেকর্ড গড়লো করোনা ভাইরাস (Coronavirus)। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বৃহস্পতিবারের পরিসংখ্যান যা বলছে তা দেখে শিউরে উঠতে হয়। গত ২৪ ঘণ্টায় এদেশে নতুন করে আরও ৬৬,৯৯৯ জনের শরীরে বাসা বেঁধেছে এই মারণ রোগ। ফলে দেশে করোনা সংক্রমণের (Coronavirus in India) মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩,৯৬,৬৩৭ এ। দেশে করোনা থেকে পুনরুদ্ধারের হারও যদিও বেড়েছে। বর্তমানে দেশে এই রোগ থেকে সুস্থ হয়ে ওঠার হার ৭০.৭৬ শতাংশ। এখনও পর্যন্ত মোট ১৬,৯৫,৯৮২ জন এই রোগ (Covid-19) থেকে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টার মধ্যে ৯৪২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। ফলে দেশে এপর্যন্ত করোনা ভাইরাস প্রাণ কেড়েছে ৪৭,০৩৩ জনের।

করোনা সংক্রমণের বাড়বাড়ন্তে সবচেয়ে বেশি দেখা গেছে মহারাষ্ট্রে। এই রাজ্যে মোট ৫,৪৮,৩১৩ জনের শরীরে ওই রোগের সন্ধান মিলেছে। প্রতিদিনই সেখানে সংক্রমণ বাড়ছে।  বর্তমানে সেরাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্য়া হলো ১,৪৭,৮২০। ১৩,৪০৮ জন সুস্থ হয়ে উঠেছেন সেখানে। ওই রাজ্যে বুধবার নতুন করে ১২,৭১২ জন কোভিড -১৯ রোগীর সন্ধান পাওয়া গেছে। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত, ১৮,৬৫০ জনের মৃত্যু হয়েছে।

দেশের মধ্যে বর্তমানে দ্বিতীয় সবচেয়ে ক্ষতিগ্রস্থ রাজ্য হলো তামিলনাড়ু। বুধবার সেখানে ৫,৮৭১ জন নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া গেছে। একদিনে সেখানে ১১৯ জন রোগীর মারা যাওয়ার খবর মিলেছে। দক্ষিণের ওই রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩,১৪,৫২০ তে।

মহারাষ্ট্রের পরেই করোনা সংক্রমণের হিসাবে তালিকায় পরপর যে রাজ্যগুলো আছে তারা হলো, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, দিল্লি, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ।

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণে বিচারে দেশে যে রাজ্যগুলো তালিকায় প্রথম পাঁচে জায়গা করে নিয়েছে সেগুলো হলো, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশ। 

করোনা ভাইরাস মহামারী রূপে ছড়ানোর আগে প্রথম চিনে আঘাত করে। তারপরেই সারা দেশে ওই রোগ ছড়িয়ে পড়ে। ৭.৪৯ লক্ষেরও বেশি মানুষকে হত্যা করেছে এই ভয়ঙ্কর ভাইরাস। ২.০৬ কোটিরও বেশি মানুষ এই মারণ রোগে সংক্রমিত হয়েছে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য বলছে, সোমবার সন্ধে পর্যন্ত করোনায় বিশ্বের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশ মার্কিন যুক্তরাষ্ট্রে ১,৬৩,৩৭০ জন মারা গেছে এবং ৫,০৮৫,৮২১ জনের শরীরে ওই সংক্রমণ ছড়িয়েছে।