ফের একবার লকডাউনের দিন বদলালেন মমতা, ঘটনা ঘিরে বিরোধীদের কটাক্ষ

West Bengal Lockdown: ২৮ অগাস্ট লকডাউন হচ্ছে না, মুখ্যমন্ত্রী এই ঘোষণা করার পরপরই রাজ্য সরকারকে তীব্র শ্লেষে বিদ্ধ করেন বিরোধী দল বিজেপি এবং সিপিএম

ফের একবার লকডাউনের দিন বদলালেন মমতা, ঘটনা ঘিরে বিরোধীদের কটাক্ষ

Mamata Banerjee: ফের একবার লকডাউনের দিন বদল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

হাইলাইটস

  • রাজ্যে ফের লকডাউনের দিন পরিবর্তন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • আগামী ২৮ তারিখ লকডাউন হচ্ছে না বলেই জানিয়েছে রাজ্য সরকার
  • বারবার লকডাউনের দিন বদল নিয়ে তৃণমূল সরকারকে আক্রমণ বিরোধীদের
নয়া দিল্লি:

এই অগাস্টে রাজ্যে লকডাউনের (Lockdown) দিন বারবার পরিবর্তন করতে দেখে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে তীব্র কটাক্ষ করল বিরোধী দলগুলো। এর আগে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানান যে, রাজ্যে (West Bengal) করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত রোধে সপ্তাহে দু'দিন করে লকডাউন করা হবে। সেই মতো প্রথমে দিন ধার্য্য করা হলেও, পরবর্তীতে বেশ কয়েকবার পরিবর্তন করা হয় সেই তারিখের। সরকারের আগের সূচি অনুযায়ী আগামীতে লকডাউন হওয়ার কথা ছিলো ২০, ২১, ২৭, ২৮ এবং ৩১ অগাস্ট।কিন্তু বুধবারই পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে নয়া নির্দেশিকায় জানানো হয়, আগামী ২৮ অগাস্ট রাজ্যে লকডাউন হচ্ছে না। রাজ্য সরকারের যুক্তি অনুযায়ী ২৮ তারিখ যদি  লকডাউন করা হয় তবে টানা ৫ দিনের জন্য বন্ধ থাকবে ব্যাঙ্ক ও অন্যান্য সরকারি অফিস। ফলে সাধারণ মানুষকে বিরাট সমস্যার মুখে পড়তে হবে। কেননা, ২৮ লকডাউন হলে তারপরের দিন অর্থাৎ ২৯  অগাস্ট শনিবার মহরম উপলক্ষে সব ছুটি, এরপর ৩০ অগাস্ট অর্থাৎ রবিবার ছুটি এবং সোমবার অর্থাৎ ৩১ অগাস্ট লকডাউন। তাই এই পরিস্থিতি বিবেচনা করে ২৮ অগাস্ট দিনটিতে লকডাউন করার সিদ্ধান্ত বাতিল করা হলো।

যদিও লকডাউন বাতিলের বিষয়ে রাজ্য সরকারের এই জনদরদী বার্তা মানতে নারাজ বিরোধী দলগুলো। বিজেপি এবং সিপিএমের পক্ষ থেকে এবিষয়ে রাজ্য সরকারকে শ্লেষবিদ্ধ করা হয়েছে। তাঁদের অভিযোগ, যেহেতু আগামী ২৮ অগাস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস, তাই ওইদিন লকডাউন বাতিল করা হয়েছে। প্রতি বছর, এই দিনটিতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার গান্ধি মূর্তির পাদদেশে আয়োজিত একটি সভায় বক্তব্য রাখেন।

এর আগেও একাধিকবার লকডাউনের দিন বদল করে রাজ্য সরকার। কিন্তু বিরোধীদের অভিযোগ, নিজেদের সুবিধা অনুযায়ীই ওই রদবদল করছে তাঁরা। বিজেপির অভিযোগ, ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর দিন বাংলায় লকডাউন পালন করা হয়, অথচ ওই দিনটি পরিবর্তনের জন্যে সরকারকে অনুরোধ করা হয় রাজ্য বিজেপির তরফ, কিন্তু তবু তা মানেনি রাজ্য।

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ লকডাউনের দিন বারবার বদলের বিষয়ে রাজ্য সরকারকে আক্রমণ করেন। তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তোষণের রাজনীতি করছেন। পাশাপাশি গেরুয়া দলের ওই নেতা একথাও বলেন যে, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে এর জন্য মূল্য দিতে হবে।