This Article is From Jun 16, 2020

দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর করোনা হয়নি, পরীক্ষার ফল নেগেটিভ আসায় স্বস্তি

সোমবার রাতেই জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা অনুভব করায় হাসপাতালে ভর্তি করা হয় দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে, তারপরেই করা হয় করোনা পরীক্ষা

Satyendar Jain: রবিবারই অমিত শাহের সঙ্গে একটি বৈঠকে অংশ নেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী

হাইলাইটস

  • হঠাৎ করেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী
  • সত্যেন্দ্র জৈন ভুগছেন জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যায়
  • তবে তাঁর করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসায় মিলেছে স্বস্তি
নয়া দিল্লি:

ফের স্বস্তিতে দিল্লির কেজরিওয়াল সরকার। স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন হঠাৎ করে জ্বরে আক্রান্ত হওয়ায় কপালে ভাঁজ পড়েছিল দিল্লি সরকারের। সেই অস্বস্তি দূর হলো, কারণ স্বাস্থ্যমন্ত্রীর করোনা টেস্টের ফল নেগেটিভ এসেছে, অর্থাৎ করোনা ভাইরাস কাবু করতে পারেনি তাঁকে। রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) এবং অন্যদের সঙ্গে বৈঠকে অংশ নেওয়ার পরেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। প্রচণ্ড জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা হওয়ায় তাঁকে (Satyendar Jain) সোমবার রাতের বেলাতেই দিল্লির হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে রাজীব গান্ধি সুপার স্পেশালিটি হাসপাতালে করোনা ভাইরাস (Coronavirus) পরীক্ষার জন্যে পাঠানো হয়। তবে সেই ফল নেগেটিভ এসেছে। তবে ওই হাসপাতালেই আপাতত তাঁর জ্বরের চিকিৎসা চলছে। মঙ্গলবার সকালে একটি টুইট বার্তায় ৫৫ বছর বয়সী ওই আম আদমি পার্টির নেতা লেখেন: "গত রাত থেকেই প্রবল জ্বর। আর অক্সিজেনের মাত্রাও হঠাত্‍‌ কমে গিয়েছে। RGSSH-এ ভর্তি হয়েছি। সবাইকে আপডেট জানাব"।

জ্বালানির লাগাতার দাম বৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন সনিয়া গান্ধি

সত্যেন্দ্র জৈনের এই পোস্টের জবাবে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল হিন্দিতে টুইট করেন: "আপনি নিজের যত্ন না নিয়েই ২৪x৭ জনসাধারণের সেবা করে চলেছেন। আপনার স্বাস্থ্যের যত্ন নিন এবং তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন"।

আপ বিধায়ক রাঘব চাড্ডা জানিয়েছেন: "আমি কয়েক মিনিট আগেই ওঁর (সত্যেন্দ্র জৈন) সঙ্গে কথা বলেছি এবং এখন ওঁর শ্বাস প্রশ্বাসের গতি স্থিতিশীল রয়েছে"।

গত সপ্তাহে, অরবিন্দ কেজরিওয়ালেরও হঠাৎ করে জ্বর এবং গলা ব্যথা হয়। তৎক্ষণাৎ তিনি নিজের বাড়িতেই সেল্ফ-কোয়ারান্টাইনে চলে যান। পরে তাঁর করোনা টেস্টের রেজাল্ট আসার পর দেখা যায় সেটি নেগেটিভ। হাঁফ ছেড়ে বাঁচেন দিল্লির মুখ্যমন্ত্রী।

"গুজরাট মডেলের আসল রূপ প্রকাশ্য়ে": করোনা পরিস্থিতি নিয়ে রাহুল গান্ধির কটাক্ষ 

রবিবার, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষ বর্ধন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাৎ করে দেশ এবং দিল্লির করোনা পরিস্থিতি সম্পর্কে আলোচনা করেন। সেই বৈঠকে উপস্থিত ছিলেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এবং স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন সহ অন্যান্য মন্ত্রী ও আধিকারিকরা।

করোনা আক্রান্তের বিচারে মহারাষ্ট্র এবং তামিলনাড়ুর পরেই তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। দেশের রাজধানীতে এখনও পর্যন্ত ৪২,০০০ এরও বেশি মানুষ করোনা ভাইরাসে (Delhi Coronavirus Cases) আক্রান্ত হয়েছেন।

এদিকে ভারতে সব মিলিয়ে ওই রোগে আক্রান্তের সংখ্যা ৩,৪৩,০৯১ জন। গত ২৪ ঘণ্টাতেই নতুন করে করোনার কবলে পড়েছেন ১০,৬৬৭ জন। একদিনের মধ্যে আরও ৩৮০ জনের মৃত্যু হওয়ায় দেশে কোভিড-১৯ এর কারণে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯,৯০০ তে। 

.