This Article is From Aug 24, 2020

৬১,৪০৮ জন নতুন করে করোনার কবলে, মোট আক্রান্ত ৩১.০৬ লক্ষ, মৃত ৫৭,৫৪২

Coronavirus: গত ২৪ ঘণ্টায় ৮৩৬ জন করোনা রোগীর মৃত্য়ু হয়েছে, তবে এপর্যন্ত ২৩,৩৮,০৩৫ জন সুস্থ হয়ে উঠেছেন

৬১,৪০৮ জন নতুন করে করোনার কবলে, মোট আক্রান্ত ৩১.০৬ লক্ষ, মৃত ৫৭,৫৪২

Coronavirus in India: দেশে করোনার দৈনিক সংক্রমণ পাল্লা দিয়ে বাড়ছে

নয়া দিল্লি:

দেশে করোনা (Coronavirus) সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখি, গত ২৪ ঘণ্টায় ৬১,৪০৮ জন নতুন করে করোনার (Coronavirus in India) কবলে পড়েছেন, এর ফলে ভারতে মোট আক্রান্ত বেড়ে ৩১.০৬ লক্ষে পৌঁছলো। গত ২৪ ঘণ্টায় ৮৩৬ জন করোনা রোগীর মৃত্য়ু হয়েছে, অর্থাৎ এখনও পর্যন্ত দেশে ৫৭,৫৪২ জনের প্রাণ কেড়েছে কোভিড-১৯। তবে দেশে সুস্থতার হার (Covid-19) বেড়ে ৭৫.২৭% হয়ে গেছে, এপর্যন্ত ২৩,৩৮,০৩৫ জন সুস্থ হয়ে উঠেছেন। মোট করোনা সংক্রমণের বেশীরভাগ রোগীর সন্ধান মিলেছে মহারাষ্ট্রে, এই রাজ্যে মোট আক্রান্ত ৬,৮২,৩৮৩ জন। তবে ওই রাজ্য়ের পরেই দেশের যে পাঁচটি রাজ্য সংক্রমণের সংখ্য়ার হিসেবে পরপর রয়েছে সেগুলো হলো, তামিলনাড়ু (৩,৭৯,৩৮৫), অন্ধ্রপ্রদেশ  (৩,৫৩,১১১), কর্নাটক (২,৭৭,৮১৪), উত্তরপ্রদেশ (১,৮৭,৭৮১) এবং দিল্লি (১,৬১,৪৬৬)। এর মধ্যে মৃত্যুর সংখ্যা হিসাবেও শীর্ষে মহারাষ্ট্র, সেখানে করোনা প্রাণ কেড়েছে ১০,৪৪১ জনের।

রবিবার দিল্লিতে ১,৪৫০ জন নতুন করোনা রোগীর সন্ধান মিলেছে যা এখনও পর্যন্ত অগাস্টে রাজধানীর দৈনিক সংক্রমণের হিসাবে সর্বোচ্চ। ফলে সেখানকার মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে ১.৬১ লক্ষকেও  ছাড়িয়ে গেছে এবং মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৩০০। যদিও রবিবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন যে, করোনা পরিস্থিতির আগের থেকে উন্নতি হওয়ায় পরীক্ষামূলকভাবে দিল্লিতে মেট্রো রেল পরিষেবা ধীরে ধীরে চালু করা উচিত।

দেশের শীর্ষ চিকিৎসা সংস্থা, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে যে, দেশে করোনা সংক্রমণ চিহ্নিত করার জন্য এখনও পর্যন্ত মোট পরীক্ষিত নমুনার সংখ্যা ৩.৫৯ কোটি ছাড়িয়েছে। রবিবার সারাদিনে ৬.০৯ লক্ষেরও বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুসারে, করোনা মহামারীর কারণে বিশ্বের তৃতীয় বৃহত্তম ক্ষতিগ্রস্ত দেশ ভারত। তবে গত কয়েকদিন ধরে দৈনিক কোভিড সংক্রমণের বিচারে বিশ্বের মধ্যে শীর্ষে চলে গেছে এদেশ।

করোনা ভাইরাস মহামারী রূপে ছড়ায় চিনের উহান থেকে, ভারত সহ বিশ্বের ১৮০ টিরও বেশি দেশে এই মারণ ভাইরাস আতঙ্কের সৃষ্টি করেছে। দুনিয়া জুড়ে এখনও পর্যন্ত ২.৩৪ কোটিরও বেশি মানুষ এই রোগে আক্রান্ত হয়েছে। এই ভাইরাসটি ৮.০৮ লক্ষ মানুষের প্রাণ নিয়েছে।

.