ভারতে করোনায় প্রথম মৃত্যু, কর্নাটকে মৃত বৃদ্ধের শরীরে ভাইরাস: আধিকারিক

করোনায় (Coronavirus outbreak) ভারতে প্রথম মৃত্যু, গতমাসে সৌদি আরব গিয়েছিলেন উত্তর কর্নাটকের এক ব্যক্তি

ভারতে করোনায় প্রথম মৃত্যু, কর্নাটকে মৃত বৃদ্ধের শরীরে ভাইরাস: আধিকারিক

এখনও সারা বিশ্বের এই মারণ ভাইরাসের ছোবলে হাজারও লোকের মৃ্ত্যু হয়েছে

নয়াদিল্লি:

ভারতে করোনা(Coronavirus) আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু কর্নাটকের কালবুর্গি জেলায়(Karnataka's Kalburgi), , বৃহস্পতিবার রাতে একথা জানান রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুল্লু, তিনি আরও জানান, “প্রয়োজনীয় স্পর্শ সন্ধান করা, (যাদের স্পর্শে এসেছিলেন), তাঁদের আলাদা করে রাখা, এবং অন্যান্য নিয়ম জারি রাখা হয়েছে”। ২৯ ফেব্রুয়ারি সৌদি আরব থেকে ফিরেছিলেন ওই ব্যক্তি, এবং হায়দরাবাদ বিমানবন্দরে তাঁকে পরীক্ষা করা হয়েছিল। সেই সময় কোনও লক্ষণ ছিল না তাঁর। ৫ মার্চ  তিনি কালবুর্গির  একটি বেসরকারি হাসপাতালে যান এবং সেদিনই শ্বাসকষ্ট ও উচ্চরক্তচাপের কারণে তাঁকে ভর্তি করা হয়। তাঁর শরীরে করোনা ভাইরাস (COVID-19) পান হাসপাতালের কর্মীরা।

তিনদিন পর তাঁকে হায়দরাবাদের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেদিনই তাঁকে হাসপাতাল থেকে বের করে নিয়ে যান বাড়ির লোকেরা, রাত ১০.৩০টায় তাঁর মৃত্যু হয়। তবে কেন সম্ভাব্য করোনা আক্রান্ত ব্যক্তিকে হাসপাতাল কর্তৃপক্ষ সেখান থেকে রোগীকে নিয়ে যেতে দিল তা পরিষ্কার নয়।

নিজের শারীরিক পরিস্থিতি নিয়ে দৈনিক টুইট করোনা-আক্রান্ত সাহসী চিকিৎসকের

এখনও পর্যন্ত করোনা ভাইরাসের ৭০টি ঘটনার কথা জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

করোনা ছড়িয়ে পড়া নিয়ে বুধবার সরকারের তরফে সমস্ত ভিসা স্থগিত করে দেওয়া হয়, একমাত্র কূটনৈতিক, রাষ্ট্রসংঘ, আন্তর্জাতিক সংগঠন, সরকারি, চাকরি এবং প্রোজেক্টের ক্ষেত্রকে ছাড় দেওয়া হয়েছে, এই বিধিনিষেধ থাকবে ১৫ এপ্রিল পর্যন্ত।

Newsbeep

সবচেয়ে বেশি আক্রান্তের খবর এসেছে কেরল, মহারাষ্ট্র, এবং উত্তরপ্রদেশ থেকে, তিনটি রাজ্যে এখনও পর্যন্ত ১৭, ১১ এবং ১০ জনের আক্রান্ত হওয়ার খবর মিলেছে বলে জানা গিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে।

আগামি কয়েকদিনে বিদেশে যাবেন না কোনও কেন্দ্রীয়মন্ত্রী, করোনা ভাইরাস নিয়ে জানালেন প্রধানমন্ত্রী মোদি

গত বছরের ডিসেম্বরে চিনের উহানের খাবারের বাজারে প্রথম করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে. এখনও পর্যন্ত এই মারণ ভাইরাসের থাবায় ৪,৫০০ জনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা ১০০,০০০ জন।

করোনা ভাইরাসকে বিশ্বব্যাপী মহামারী বলে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, অর্থাৎ এই মারণ ভাইরাস বিশ্বজুড়ে বহু মানুষকে আক্রান্ত করেছে।