আগামিকয়েকদিনে বিদেশে যাবেন না কোনও কেন্দ্রীয়মন্ত্রী, করোনা ভাইরাস নিয়ে জানালেন প্রধানমন্ত্রী মোদি

ভারতে করোনা ভাইরাস (Coronavirus) আক্রান্তের সংখ্যা ৭৩, সবচেয়ে বেশি কেরল, সেখানে আক্রান্তের সংখ্যা ১৭

আগামিকয়েকদিনে বিদেশে যাবেন না কোনও কেন্দ্রীয়মন্ত্রী, করোনা ভাইরাস নিয়ে জানালেন প্রধানমন্ত্রী মোদি

প্রধানমন্ত্রী মোদি ট্যুইট করেন, “আতঙ্ককে না বলুন, সতর্কতা অবলম্বন করুন"

হাইলাইটস

  • ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৭৩
  • ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত পর্যটন ভিসা বাতিল করেছে সরকার
  • প্রধানমন্ত্রী মোদি ট্যুইট করেন, “আতঙ্ককে না বলুন, সতর্কতা অবলম্বন করুন"
নয়াদিল্লি:

করোনা ভাইরাস (COVID-19) যাতে আর নতুন করে দেশে ছড়িয়ে পড়তে না পারে, তারজন্য এখন বিদেশে যাবেন না কোনও কেন্দ্রীয়মন্ত্রী, বৃহস্পতিবার ট্যুইট করে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) । প্রধানমন্ত্রী মোদি ট্যুইট করেন, “আতঙ্ককে না বলুন, সতর্কতা অবলম্বন করুন। আগামিদিনগুলিতে বিদেশে যাবেন না কোনও কেন্দ্রীয়মন্ত্রী। আমরা এর দ্রুততা থামাতে পারি এবং বড় জমায়েত এড়িয়ে আমরা সবাইকে সুরক্ষিত করতে পারি”। তিনি লেখেন,”করোনা ভাইরাস (Coronavirus) নিয়ে তৈরি হওয়া পরিস্থিতির দিকে পুরোপুরি নজর রাখছে সরকার। কেন্দ্র ও রাজ্যের তরফে, সবার সুরক্ষা সুনিশ্চিত করতে একাধিক পদক্ষেপ করা হয়েছে। এই পদক্ষেপগুলি সূদুরপ্রসারী, তারমধ্যে রয়েছে ভিসা বাতিল থেকে শুরু করে স্বাস্থ্য পরিষেবা বাড়ানো"।

ভারতে করোনা ভাইরাস (Coronavirus) আক্রান্তের সংখ্যা ৭৩, সবচেয়ে বেশি কেরল, সেখানে আক্রান্তের সংখ্যা ১৭। ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত পর্যটন ভিসা বাতিল করেছে সরকার, এবং বলা হয়েছে, ভাইরাসের ছড়িয়ে আটকানোর প্রক্রিয়া হিসেবে করোনা আক্রান্ত সাতটি দেশ থেকে  আসা ব্যক্তিদের আলাদা করে রাখা হবে। তবে ভিসার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে কূটনৈতিক, এবং আন্তর্জাতিক সংগঠন ও প্রজেক্টের ক্ষেত্রে।

করোনা ভাইরাসকে ইতিমধ্যেই বিশ্বব্যাপি মহামারী বলে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্যসংস্থা।

করোনা ভাইরাসে (Coronavirus)  এখনও পর্যন্ত ৪,৩০০ লোকের মৃত্যু হয়েছে, এই মারণ রোগকে “বিশ্বব্যাপী মহামারী” বলা যেতে পারে, জানিয়েছে বিশ্ব স্বাস্থ্যসংস্থা (World Health Organization) । কোনও রোগ বা সংক্রমণকে যদি একাধিক উপমহাদেশে বা ব্যাপক ভৌগলিক এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে তখনই তাকে বিশ্বব্যাপী মহামারী বলা হয়। চিনের উহানে প্রথম করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে, বিশ্বজুড়ে ১১৯,৭১১ জন মানুষ বিশ্বজুড়ে আক্রান্ত হন।