This Article is From Apr 19, 2020

যাহ! বিয়ের জন্য ৮৫০ কিমি পথ ভেঙে শেষে পৌঁছোলেন কোয়ারান্টাইন সেন্টারে?

জানেন, লকডাউনের (lockdown) মধ্যেও টানা ৭ দিন সাইকেল চালিয়ে কেন ৮৫০ কিমি পথ ভেঙে এভাবে বাড়ি ফিরছিলেন সোনু?

যাহ! বিয়ের জন্য ৮৫০ কিমি পথ ভেঙে শেষে পৌঁছোলেন কোয়ারান্টাইন সেন্টারে?

লকডাউনে পথ ভেঙে বিয়ে করতে গিয়ে কোয়ারান্টাইনে!

একদম ঠিক পড়ছেন। গল্প মনে হলেও এমন ভয়াল বাস্তবের শিকার সোনু কুমার চৌহান (Sonu Kumar Chauhan)। পাঞ্জাবের লুধিয়ানা থেকে তিনি যখন তিন বন্ধুকে নিয়ে সাইকেলে চড়ে বাড়িক উদ্দেশ্যে বেরিয়েছিলেন তখনও জানতেন না, কপালে কী নাচছে! সোনুর বাড়ি নেপালের (Nepal) সীমান্তবর্তী এক জেলায়। বাড়ি পৌঁছোতে যখন আর মাত্র ১৫০ কিমি বাকি তখনই ফ্যাসাদে জড়ালেন। চার জনকেই সীমান্তরক্ষী বাহিনি আটক করে পৌঁছে দিলেন কোয়ারান্টাইন সেন্টারে (Quarantine Centre)! জানেন, লকডাউনের (lockdown) মধ্যেও টানা ৭ দিন সাইকেল চালিয়ে কেন ৮৫০ কিমি পথ ভেঙে এভাবে বাড়ি ফিরছিলেন সোনু? বৈশাখীর পরেই যে বিয়ে ছিল তাঁর! 

লকডাউনে প্রথম জন্মদিন, কেক হাতে উপস্থিত 'পুলিশ কাকু'!

পেশায় লুধিয়ানার একটি টাইলস কারখানার কর্মী সোনু মহারাজগঞ্জের পিপড়া রসুলপুরের বাসিন্দা। বাড়ি থেকে যখন মাত্র দেড়শো কিমি দূরে তখনই চার জন চোখে পড়ে যান সীমান্তরক্ষী বাহিনির। সঙ্গে সঙ্গে তাঁদের নিয়ে যাওয়া হয় কোয়ারান্টাইন সেন্টারে। কারণ, তাঁরা এক শহর থেকে অন্য জায়গায় আসছিলেন।

হতাশ সোনু পরে সংবাদমাধ্যমকে জানান, "কোনও মতে আর মাত্র দেড়শো কিমি পথ পেরিয়ে বাড়ির এলাকায় ঢুকে যেতে পারলেই কেউ আটকাত না। কিন্তু কপাল খারাপ। ধরা পড়ে গেলাম। বিয়ে তো হলই না। উপরন্তু এখন এভাবে সেন্টারে থাকতে হবে।" যদিও তিনি পরে আরও যোগ করেন, বিয়ে পরেও হতে পারে। আগে সবার সুস্থতা জরুরি।

'আমরা জিতবই', বিশ্ব হেরিটেজ ডে-তে আলোর বার্তা মনুমেন্ট, কুতুব মিনারের

এদিকে বলরামপুরের এসপি দেবরঞ্জন ভার্মা জানিয়েছেন, চৌহান ও তাঁর বন্ধুরা যখন জেলায় প্রবেশ করছিলেন তখনই তাঁদের থামানো হয়েছিল। নিয়ে যাওয়া হয়েছিল কোয়ারান্টাইন সেন্টারে। ১৪ দিন পরে করোনা টেস্টের রেজাল্ট নেগেটিভ এলে ছেড়ে দেওয়া হবে চারজনকেই।

ততদিনে বিয়ের দিন, লগ্ন, সময় পেরিয়ে বাসি। পাত্রীও অপেক্ষায় থাকবেন তো?

.