This Article is From Apr 19, 2020

লকডাউনে প্রথম জন্মদিন, কেক হাতে উপস্থিত 'পুলিশ কাকু'!

সহকর্মীর মেয়ের জন্মদিন স্মরণীয় করতে কেক হাতে তাঁর বাড়িতে পৌছে যান এক পুলিশ কর্তা!

লকডাউনে প্রথম জন্মদিন, কেক হাতে উপস্থিত 'পুলিশ কাকু'!

বাচ্চার জন্মদিনে কেক হাতে পুলিশ কাকু!

করোনা ভাইরাসের (Coronavirus)  ভয়াল ছায়া এখনও বিশ্বের সর্বত্র। বাদ পড়েনি ভারতও। তার মধ্যেই ইতিবাচক বার্তা দিল মনসা (Mansa District) জেলার প্রশাসন। গতকাল ছিল সেখানকার এক পুলিশকর্মীর মেয়ের প্রথম জন্মদিন। সহকর্মীর মেয়ের জন্মদিন স্মরণীয় করতে কেক হাতে তাঁর বাড়িতে পৌছে যান এক পুলিশ কর্তা! পরে IS কর্মকর্তা সুপ্রিয়া সাহু ইনস্টাগ্রামে জন্মদিন পালনের ভিডিও পোস্ট করে ক্যাপশনে লেখেন, 'তোমাকে জন্মদিনের শুভেচ্ছা। তোমার জন্মদিনকে মনে রেখে লকডাউনের মধ্যেও মনসা প্রশাসন পৌঁছেছে  তোমার বাড়িতে। ছোট্ট কেক তোমার মতো ছোট্ট, ফুটফুটে মেয়ের জন্য।'

'আমরা জিতবই', বিশ্ব হেরিটেজ ডে-তে আলোর বার্তা মনুমেন্ট, কুতুব মিনারের

প্রশাসনের এই ভূমিকায় আপ্লুত একরত্তির পরিবার। প্রশাসনের ভূয়সী প্রশংসা করে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান তাঁরা।। পরিবারের প্রতিক্রিয়া দেখে উৎসাহিত প্রশাসনও। জানিয়েছে, লকডাউনে যেসমস্ত শিশুর প্রথম জন্মদিন আসবে, তাদের জন্মদিন স্মরণীয় করতে পুলিশ ঘরে ঘরে পৌঁছে যাবে কেক হাতে।

ভারতে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ১৫,০০০ ছাড়াল। এখনও পর্যন্ত ৫০৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক একথা জানিয়েছে। দেশে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১৫,৭০৭। গত ২৪ ঘণ্টায় ১,৩২৯ জন আক্রা‌ন্ত হয়েছেন এবং ২৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। শনিবার প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ তাঁর বাসভবনে মন্ত্রীদের সঙ্গে একটি বৈঠক করেন। এই পরিস্থিতিতে সাধারণ মানুষকে ত্রাণ দিতে মন্ত্রক কী ভূমিকা নিতে পারে তা নিয়ে বৈঠকে আলোচনা হয়। কয়েক দিন আগে প্রধা‌নমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষণা অনুযায়ী ২০ এপ্রিলের পর সংক্রমণ দেখা যায়নি, এমন স্থানে কিছু কিছু আর্থিক সক্রিয়তা শুরু করা হবে। পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লিতে নর্থ ব্লকে ওয়ার রুমে কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনা করেন।

করোনা যুদ্ধের সৈনিকদের আরও একবার কুর্নিশ গুগলের

এদিকে, কেন্দ্রীয় সরকারের করা করোনা হটস্পটের তালিকায় রয়েছে শহর কলকাতার নাম। এরপরেই তিলোত্তমার বুকে কোথায় কোথায় করোনা (Coronavirus) সংক্রমণের আশঙ্কা বেশি রয়েছে সেই এলাকাগুলো চিহ্নিত করতে তৎপরতা দেখাল রাজ্য সরকার। শুক্রবার কলকাতার প্রায় কয়েক ডজন এলাকাকে রীতিমতো ব্যারিকেড এবং সিল করে দেওয়া হল। এমনিতেই রাজ্যে এখন দ্রুতহারে ছড়াচ্ছে করোনা সংক্রমণ(Coronavirus Cases West Bengal)। একদিনের মধ্যে রাজ্যে নতুন করে ২২ জনের করোনা সংক্রমণ (COVID-19) ধরা পড়াতেই বিধিনিষেধ জোরদার করায় উঠেপড়ে লাগল সরকার। পশ্চিমবঙ্গে এখন করোনা সংক্রমিতের সংখ্যা ১৬২। ওই মারাত্মক রোগে আক্রান্ত হয়ে রাজ্যে এ পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। কলকাতার কাছেই গার্ডেনরিচ এলাকায় একজন পুলিশ কর্মী এবং শহরের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঠাকুরপুকুর হাসপাতালের এক ক্যান্সার রোগীর শরীরে করোনা সংক্রমণের প্রমাণ মেলায় আরও বেশি করে আতঙ্ক ছড়িয়ে পড়েছে রাজ্যে। শহরের উত্তর অংশের বেলগাছিয়ার বেশ কয়েকটি জায়গাতেও ব্যারিকেড করা হয়েছে। কলকাতা পুর কর্পোরেশনের বেশ কয়েকটি এলাকাকেও ব্যারিকেড করে দেওয়া হয়।

Click for more trending news


.