This Article is From Mar 16, 2019

বিজেপি সরকারকে সরান, আমাদের দায়িত্ব দিন, গোয়ার রাজ্যপালকে বলল কংগ্রেস

মনোহর পারিকরের বর্তমান স্বাস্থ্যের কারণে তাঁর পক্ষে এই উপকূলবর্তী রাজ্যটির দায়িত্বভাবর সামলানো সম্ভব হচ্ছে না বলে দাবি জানিয়ে কংগ্রেস গোয়ার রাজ্যপাল মৃদুলা সিনহার কাছে নিজেরা সরকারের বানানোর কথা জানাল কংগ্রেস।

বিজেপি সরকারকে সরান, আমাদের দায়িত্ব দিন, গোয়ার রাজ্যপালকে বলল কংগ্রেস

মনোহর পারিকরের স্বাস্থ্যের অবনতির কথা নিয়ে রিপোর্টের মাঝখানেই এই দাবি জানাল কংগ্রেস।

পানাজি:

মারণ কর্কট এসে হানা দিয়েছে তাঁর অগ্ন্যাশয়ে। বহুদিন ধরেই তার চিকিৎসায় তিনি। বেশ কয়েকমাস এই চিকিৎসার জন্যই ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে। আর এই পুরো সময়টাই তিনি ছিলেন গোয়ার মুখ্যমন্ত্রী। সেই মনোহর পারিকরের বর্তমান স্বাস্থ্যের কারণে তাঁর পক্ষে এই উপকূলবর্তী রাজ্যটির দায়িত্বভাবর সামলানো সম্ভব হচ্ছে না বলে দাবি জানিয়ে কংগ্রেস গোয়ার রাজ্যপাল মৃদুলা সিনহার কাছে নিজেরা সরকারের বানানোর কথা জানাল কংগ্রেস। বিরোধী দলনেতা চন্দ্রকান্ত কাভলেকর জানান, গোয়ার বিজেপি নেতৃত্বাধীন জোট সরকারের কাছে আসন এই মুহূর্তে সংখ্যাগরিষ্ঠতার থেকে কম। তাই রাজ্যপালের কাছে কংগ্রেস অনুরোধ, তিনি যেন বর্তমান বিজেপি সরকার ভেঙে দিয়ে কংগ্রেসকে ওই রাজ্যে নতুনভাবে সরকার গঠনের জন্য আহ্বান জানান।

ওই চিঠিতে কাভলেকর লেখেন, “বিজেপি বিধায়ক ফ্রান্সিস ডি'সুজার অকালপ্রয়াণের ফলে আমরা অত্যন্ত মর্মাহত। এবং, তারপর একটি কথা অত্যন্ত বিনীতভাবে জানাতে চাই যে, মনোহর পারিকরের নেতৃত্বাধীন বিজেপি সরকার বহু আগেই মানুষের আস্থা হারিয়ে ফেলেছিল। এবার তারা সংখ্যাগরিষ্ঠতাও হারি ফেলল। এছাড়া, আমাদের মনে হচ্ছে, বিজেপি বিধায়কদের সংখ্যা আরও কমতে পারে। তাই আমাদের অনুরোধ, বর্তমান বিজেপি সরকারকে ভেঙে দিয়ে আপনি কংগ্রেসকে সরকার গড়ার দায়িত্ব দিন”।

এই মুহূর্তে গোয়া বিধানসভায় বিজেপি বিধায়কদের সংখ্যা ১৩জন। অন্যদিকে, কংগ্রেসের বিধায়কের সংখ্যা ১৪ জন। ৪০ আসনে গোয়া বিধানসভার তিনটি আসন এখন শূন্য।

রাজ্যপাল কী সিদ্ধান্ত নেবেন, তা এখনও জানা যায়নি।  



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.