"সময় মতো যান": কেরলের বন্যার পর প্রধানমন্ত্রী মোদিকে কটাক্ষ রাহুল গান্ধির

রাহুল গান্ধি প্রধানমন্ত্রী মোদির একটি টুইটের জবাবে জুনে মোদির সফরের কথা উল্লেখ করে তাঁকে কটাক্ষ করেন। দ্বিতীয়বার পুনর্নির্বাচিত হওয়ার পরেই বিখ্যাত গুরুভাইয়ুর মন্দিরে যান Narendra Modi ।

 Share
EMAIL
PRINT
COMMENTS

চলতি সপ্তাহে নিজের নির্বাচনী এলাকা ওয়ানাডে তিন দিনের সফর করেন Rahul Gandhi ।


নয়া দিল্লি: 

হাইলাইটস

  1. বন্যা দুর্গত কেরল সফর না করায় প্রধানমন্ত্রীকে নিশানা করেন রাহুল গান্ধি।
  2. পুনর্নির্বাচিত হওয়ার পরে গত জুনেই কেরল সফরে যান প্রধানমন্ত্রী।
  3. প্রধানমন্ত্রী টুইটে বিখ্যাত গুরুভাইয়ুর মন্দির সফরের কথা স্মরণ করেন ।

কেরলের পাশে না দাঁড়ানোয় এবার প্রধানমন্ত্রী মোদিকে টুইট করে আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। বন্যাদুর্গত কেরল সফর না করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করেন প্রাক্তন কংগ্রেস প্রধান ( Rahul Gandhi) । কেরলেন ওয়ানাড কেন্দ্র থেকে সাংসদ হিসাবে নির্বাচিত রাহুল গান্ধি এই বিষয়টিকে 'অন্যায্য' বলেও উল্লেখ করেন। অন্য বন্যাদুর্গত রাজ্যগুলির মতো কেরলও (Kerala Flood) ত্রাণ প্যাকেজের অপেক্ষায় রয়েছে, বলেন তিনি। রাহুল গান্ধি প্রধানমন্ত্রী মোদিকে একটি টুইটে জুনে তাঁর কেরল সফরের কথা উল্লেখ করে কটাক্ষ করেন। দ্বিতীয়বার পুনর্নির্বাচিত হওয়ার পরেই বিখ্যাত গুরুভাইয়ুর মন্দিরে যান নরেন্দ্র মোদি (Narendra Modi) ।

"আপনার গুরুভাইয়ুর সফরের পরে - একটি ভয়ানক বন্যা হয় কেরলে, যা অসংখ্য মৃত্যু ও ধ্বংস ঘটায়। তখন একটি সময়োচিত সফর করলে তার প্রশংসা করা হত," ওয়ানাডের সাংসদ রাহুল গান্ধি টুইট করে নিশানা করেন প্রধানমন্ত্রীকে।

প্রধানমন্ত্রী মোদি গত জুনে কেরলের গুরুভাইয়ুর মন্দিরে প্রার্থনা করতে যান এবং ত্রিশুরে বিজেপি কর্মীদের উদ্দেশ্যে বক্তব্যও রাখেন। "কেরলও আমার কাছে ব্যক্তিগতভাবে বিশেষ। আমার কেরল পরিদর্শন করার অসংখ্য সুযোগ রয়েছে। জনগণ আমাকে আবারও বড় দায়িত্ব দিয়ে আশীর্বাদ করার পরে প্রথম যে কাজটি করেছি তা হল গুরুভাইয়ুর শ্রী কৃষ্ণ মন্দির পরিদর্শন করা," ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কোচিতে মালয়ালা মনোরমা নিউজ কনক্লেভে ভাষণ দেওয়ার সময়  টুইট করেন প্রধানমন্ত্রী।

কেরলে ভারী বৃষ্টিপাত এবং বন্যার ফলে ধারাবাহিক ভূমিধসের ঘটনা ঘটে এবং উত্তরের জয়নাদ ও মালাপপুরম জেলাগুলির পরিস্থিতির ব্যাপক অবনতি হয়। ভারী বৃষ্টিপাত ও ভূমিধসে কমপক্ষে ১২৫ জন নিহত হয়েছেন কেরলে। মালাপপুরমেই ৬০ জন মারা যান, রাহুল গান্ধির কেন্দ্র ওয়ানাডে লাগাতার ভারী বৃষ্টিতে প্রাণ হারান ১৪ জন ।

বন্যার ফলে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা পর্যালোচনা করতে চলতি সপ্তাহে রাহুল গান্ধি নিজের নির্বাচনী এলাকায় তিন দিনের সফরে যান। তিনি ওয়ানাডের বন্যায় ক্ষতিগ্রস্থদের দ্রুত ক্ষতিপূরণ এবং পুনর্বাসনের জন্যে কেন্দ্রের কাছে আবেদনও করেন।

নিজের লোকসভা কেন্দ্রের একটি স্কুলে স্থানীয়দের সঙ্গে আলাপচারিতার সময় রাহুল গান্ধি বলেন যে, তিনি প্রধানমন্ত্রী মোদি এবং কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে জানিয়েছেন যে এইসব বন্যাদুর্গত অঞ্চলে ক্ষতিপূরণ এবং স্থানান্তর দ্রুত থেকে দ্রুততর করা দরকার। তিনি দাবি করেন যে তাঁকে আশ্বাসও দেওয়া হয় যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বন্যার কারণে প্রাণ হারানো মানুষগুলির পরিবার প্রতি চার লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা করেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................