বুধবারই বিজেপিতে যোগ দিতে দিল্লি যাচ্ছেন‌ শোভন চট্টোপাধ্যায়

বুধবারই বিজেপিতে যোগ দেবেন বেহালা পূর্ব কেন্দ্রের বিধায়ক শোভন চট্টোপাধ্যায়। গত কয়েক মাস তিনি রাজনীতি থেকে বিশ্রাম নিয়েছিলে‌ন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বুধবারই বিজেপিতে যোগ দিতে দিল্লি যাচ্ছেন‌ শোভন চট্টোপাধ্যায়

গত বছর মেয়র পদ ছেড়ে দেন শোভন। (ফাইল)


নয়াদিল্লি: 

গত কয়েক মাস তিনি রাজনীতি থেকে বিশ্রাম নিয়েছিলে‌ন। কিন্তু গুঞ্জন ছিল তৃণমূল ছেড়ে এবার বিজেপিতে (BJP) যোগ দেবেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। অবশেষে গেরুয়া শিবিরে যাওয়াই মনস্থ করেছেন শোভন। বুধবারই তিনি দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দেবেন। বেহালা পূর্ব কেন্দ্রের বিধায়ক শোভনের পাশাপাশি দিল্লির পথে শোভনের প্রাক্তন রাজনৈতিক সতীর্থ মুকুল রায়ও। তবে এখনও পরিষ্কার নয়, শোভনের বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও বিজেপিতে যোগ দেবেন কিনা। প্রসঙ্গত, বৈশাখীকে কেন্দ্র করে পারিবারিক জীবনে অশান্তির জেরে গত নভেম্বরে মেয়র ও মন্ত্রিত্ব ত্যাগ করেন শোভন‌। তবে লোকসভা নির্বাচনে খারাপ ফলাফলের পর তৃণমূলের তরফে তাঁকে আবার তৃণমূ‌লে ফিরতে বলা হয়। শোনা গিয়েছিল, কয়েক সপ্তাহ আগে মধ্যরাতে তৃণমূ‌ল নেতা পার্থ চট্টোপাধ্যায় নাকি শোভনের সঙ্গে দেখা করে তাঁকে তৃণমূলে ফেরানোর চেষ্টা করেন এবং ব্যর্থ হন। যদিও পার্থ এই দেখা করার বিষয়টি অস্বীকার করেছেন।

২০১৭ সালে ইডি ও সিবিআই তাঁকে শমন পাঠায় নারদা স্টিং অপারেশন মামলায়। ওই অপারশেনের অন্যতম অভিযুক্ত শোভনকে নগদ টাকা নিতে দেখা গিয়েছিল।

এই সপ্তাহেই গেরুয়া শিবিরে যোগ দিতে পারেন শোভন চট্টোপাধ্যায়

৫৫ বছরের শোভন ১৯৮৫ সাল থেকে কংগ্রেস কাউন্সিলর ছিলেন কলকাতা পুরসভায়। ১৯৯৮ সালে কংগ্রেস ভেঙে‌ যায়। পরবর্তী সময়ে তৈরি হয় তৃণমূল কংগ্রেস। শোভন যোগ দেন তৃণমূলে। ২০১১ সালে তিনি বিধানসভা নির্বাচনে জিতে বিধায়ক হন। 

রাজ্যের পুজো কমিটিগুলিকে আয়করের নোটিশ পাঠানোর প্রতিবাদে ধর্নায় বসল তৃণমূল কংগ্রেস

এবারের লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২টি আসনের  মধ্যে ১৮টি আসন পেয়েছে বিজেপি। শাসক তৃণমূ‌ল কংগ্রেসের থেকে মাত্র চারটি কম। ২০১৪ সালে বিজেপি পেয়েছিল ২টি আসন। সেখান থেকে এবারের নির্বাচনে অভাবনীয় উন্নতি ঘটিয়েছে বিজেপি।

লোকসভার পর থেকে এখনও পর্যন্ত তৃণমূ‌লের ছ'জন বিধায়ক এবং সিপিআই(এম) ও কংগ্রেসের একজন করে বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................