This Article is From Nov 28, 2018

অসম, ওড়িশা, ঝাড়খন্ড থেকে লোকসভা ভোটে লড়বে তৃণমূল, জানালেন মমতা

বিজেপির বিরুদ্ধে তোপ দেগে মমতা বলেন, ২০১৯ সালের নির্বাচনে বাংলা থেকে একটা আসনও পাবে না গেরুয়া দল। শুধু তাই নয়, বিভিন্ন রাজ্যেও বহু আসন তারা খোয়াবে বলেও জানান মমতা।

অসম, ওড়িশা, ঝাড়খন্ড থেকে লোকসভা ভোটে লড়বে তৃণমূল, জানালেন মমতা

মমতা আজ ভবিষ্যদ্বাণী করেন, মধ্যপ্রদেশ এবং রাজস্থানে হেরে যাবে বিজেপি।

পুরুলিয়া:

বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, ২০১৯  সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের প্রতিবেশি রাজ্য ঝাড়খন্ড, অসম এবং ওড়িশাতেও লড়াই করবে তৃণমূল কংগ্রেস। বিজেপির বিরুদ্ধে তোপ দেগে মমতা বলেন, ২০১৯ সালের নির্বাচনে বাংলা থেকে একটা আসনও পাবে না গেরুয়া দল। শুধু তাই নয়, বিভিন্ন রাজ্যেও বহু আসন তারা খোয়াবে বলেও জানান মমতা। "বাংলা ও ঝাড়খন্ডের সীমান্তবর্তী এলাকার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া কিংবা বীরভূমে যাঁরা যাঁরা বসবাস করেন, তাঁরা প্রস্তুত হয়ে নিন। ঝাড়খন্ডের বহু আসন থেকে আমরা এবারে লড়ব লোকসভায়৷ ওড়িশাতেও বহু আসনে প্রার্থী দেবে তৃণমূল কংগ্রেস", পুরুলিয়ার বলরামপুরের একটি সভায় এসে আজ এ কথা বলেন মমতা।


দূষণ নিয়ন্ত্রণে ব্যর্থ রাজ্য সরকার, জরিমানা হল ৫ কোটি টাকার

তিনি বলেন, "অসম থেকে বাঙালিদের তাড়াতে চাইছে বিজেপি। অসম আমাদের প্রতিবেশি রাজ্য। আমরা অসমেও লোকসভা নির্বাচনে লড়াই করব। আমরা বাংলা ছাড়াও এই রাজ্যগুলিতে নিজেদের প্রার্থী দাঁড় করাতে চাই একটাই কারণে, প্রতিবেশির সঙ্গেও সম্পর্কটা ভালো রাখার চেষ্টা করি আমরা"।

পড়ুন ব্লগঃ জঙ্গলমহলের বাপ ও রতনমোহন শর্মার বন্দিশ

 

মমতা আজ ভবিষ্যদ্বাণী করেন, মধ্যপ্রদেশ এবং রাজস্থানে হেরে যাবে বিজেপি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও ক্ষমতাচ্যুত হবে নরেন্দ্র মোদীর দল। 

পড়ুন ব্লগঃ এক গাঙ্গেয় সন্ধ্যার বিষণ্ণ রূপকথা

"বিজেপির বাংলায় ক্ষমতায় আসার কথা ভুলেই যান। দিল্লি থেকেই কয়েকদিন বাদে ক্ষমতাচ্যুত হতে চলেছে ওরা। এই মুহূর্তে ঝাড়খন্ডে নির্বাচন হলে একটা আসনও পাবে না বিজেপি। ওরা উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, কর্নাটক, কেরালা, তামিলনাড়ু, বাংলা- সব রাজ্যেই গো হারান হারবে এইবার", বলেন তৃণমূল নেত্রী।

 

ঝাড়খন্ড থেকে বিজেপি সমর্থকরা বাংলায় ঢুকে অশান্তি সৃষ্টি করতে চাইছে বলেও খবর আছে বলে জানান মমতা৷ তারপর বলেন, "আমরা ঝাড়খন্ডকে ভালোবাসি। কিন্তু বিজেপি সেখান থেকে দুষ্কৃতি এনে পুরুলিয়ায় অশান্তির সৃষ্টি করতে চাইছে। ঝাড়খন্ডে দলিত ও আদিবাসীদের ওপর অকথ্য এবং নিষ্ঠুর অত্যাচার বন্ধ করতে চাই আমরা। ঝাড়খন্ডে আদিবাসীদের গায়ে কেউ হাত তুললে আমরা তাদের রক্ষা করার জন্য বাংলা থেকে লোক পাঠাব"।

.