‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ২০২১ পর্যন্ত টিকবে না’’: বিজেপি নেতা

বিজেপি নেতার ভবিষ্যদ্বাণী, "পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ২০২১ পর্যন্ত টিকবে না।"

 Share
EMAIL
PRINT
COMMENTS

তৃণমূল কংগ্রেস মেনে নিয়েছে দলের অন্দরে ‘সামান্য সমস্যা’ দেখা দিয়েছে, কিন্তু তাদের দাবি, তারা দারুণ ভাবে ফিরে আসবে ২০২১-এ।


কলকাতা: 

পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকার ২০২১ পর্যন্ত টিকবে না। লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2019) তৃণমূলকে (TMC) চ্যালেঞ্জ জানিয়ে বাংলায় বিজেপির অভাবনীয় উত্থানের পরে এক বিজেপি নেতা এমনটাই ভবিষ্যদ্বাণী করলেন। বিজেপির জাতীয় সভাপতি রাহুল সিনহার দাবি, এরাজ্যে বিধানসভা নির্বাচন হতে চলেছে আগামী ছ'মাস থেকে এক বছরের মধ্যে। এবারের লোকসভা নির্বাচনে বিজেপি গোটা দেশের মতোই দুরন্ত ফল করেছে বাংলাতেও। ২০১৪ সালে যেখানে তারা পেয়েছিল মাত্র দু'টি আসন, সেখানে এবারে তারা পেয়েছে ১৮টি আসন। অন্যদিকে তৃণমূল ৩৪ থেকে নেমে এসেছে ২২-এ। ১৭ শতাংশ থেকে ৪০ শতাংশে পৌঁছেছে বিজেপির ভোট। এবার বিজেপি ভাবতে শুরু করেছে ২০২১ সালের বিধানসভা নির্বাচন নিয়ে। 

কলকাতার পার্ক সার্কাসে আগুন, ঘটনাস্থলে ১২টি ইঞ্জিন

রাহুল সিনহা জানিয়েছেন, ‘‘আমার মনে হয়, পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন হবে আর ছ'মাস থেকে এক বছরের মধ্যে। বর্তমান সরকার ২০২১ সাল পর্যন্ত টিকতে পারবে না। তৃণমূলের ভিতরে অনেক অসন্তুষ্টি রয়েছে। পুলিশ ও সিআইডির চাপের মধ্যে তৃণমূল সরকার চলছে।''

মঙ্গলবার, দুই তৃণমূল বিধায়ক ও ৬০ জন কাউন্সিলর বিজেপিতে যোগ দিয়েছেন। বিজেপির বর্ষীয়ান নেতা কৈলাস বিজয়বর্গীয় দাবি করেছেন, আরও অনেকেই ‘‘সাত পর্যায়ে'' তৃণমূল থেকে বিজেপিতে আসবেন।

তৃণমূল অবশ্য টুইট করে জানিয়েছে, একজন বরখাস্ত বিধায়ক এবং ছ'জন কাউন্সিলর বিজেপিতে যোগ দিয়েছেন। বাকিরা কংগ্রেস ও সিপিএমের বলে দাবি তাদের। 

মোদীর শপথে থাকছেন না মমতা, অবস্থান বদলে বললেন দয়া করে মাফ করুন আমায়

কৈলাস বিজয়বর্গীয় জানান তাঁর শুভ কামনা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য, যাতে তিনি ২০২১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে পারেন। কিন্তু তিনি এও বলেন, ‘‘কিন্তু যদি তাঁর ‘কর্মা' এবং লোকেরা এমন কাজ করেন, আমরা অসহায়।''

তৃণমূল কংগ্রেস এই পরিস্থিতিতে খানিক বিধ্বস্ত হয়ে মেনে নিয়েছে দলের অন্দরে ‘সামান্য সমস্যা' দেখা দিয়েছে, কিন্তু দল দারুণ ভাবে ফিরে আসবে ২০২১-এ।

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ  বিপুল জয়লাভ করে। ৫৪৫টি আসনের মধ্যে ৩৫২টি আসন পায় তারা। সেই সাফল্যের ছোঁয়া বাংলাতেও।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................