This Article is From Jun 27, 2018

পশ্চিমবঙ্গ: সোশ্যাল মিডিয়ায় আপত্তিজনক পোস্টের জন্য গ্রেফতার বিজেপি নেতা

এই অভিযোগের ভিত্তিতে সুমিত চক্রবর্তীকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তিনি আগে জেলা বিজেপি যুব মোর্চার সচিব ছিলেন।

পশ্চিমবঙ্গ: সোশ্যাল মিডিয়ায় আপত্তিজনক পোস্টের জন্য গ্রেফতার বিজেপি নেতা

বিজেপি নেতাকে আদালতে পেশ করার আগে চার দিন ধরে বিচার বিভাগীয় হেফাজতে রাখা হয়েছিল (প্রতিনিধিত্বমূলক)

জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ:

বিজেপি যুব মোর্চার সহ সভাপতি সুমিত চক্রবর্তীকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ আধিকারীক জানিয়েছেন,সোশ্যাল মিডিয়ায় আপত্তিজনক পোস্ট করার অভিযোগ রয়েছে তাঁর বিরূদ্ধে। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়িতে।

তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতা বিকাশ বসাক পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির কোতোয়ালি থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।তিনি অভিযোগ করেন যে, সোমবার সুমিত চক্রবর্তী সোশ্যাল মিডিয়ায় এমন কিছু আপত্তিকর বিষয় পোস্ট করেছেন যার জন্য এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনার সৃষ্টি হতে পারে। 

এই অভিযোগের ভিত্তিতে সুমিত চক্রবর্তীকে পুলিশ গ্রেফতার করেছে। তিনি বিজেপির জলপাইগুড়ি জেলার আইটি সেলের সমন্বয়ক। কোতোয়ালি থানার ইন্সপেক্টর-ইন-চার্জ বি রায় সরকার এই কথা জানিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তিনি আগে জেলা বিজেপি যুব মোর্চার সচিব ছিলেন এবং আইটি সেল ইউনিটের দায়িত্ব ছিল তাঁর হাতে।

তাঁকে আদালতে পেশ করার আগে চারদিন ধরে বিচার বিভাগীয় হেফাজতে রাখা হয়েছিল।

গত কয়েক মাস যাবৎ সোশ্যাল মিডিয়াতে ভুয়ো খবর এবং পোস্টের জন্য পশ্চিমবঙ্গের বিভিন্ন অঞ্চলে যথেষ্ট সমস্যার সৃষ্টি হয়েছিল। সেই কারণে এই ধরনের খবর বা পোস্টগুলিকে করায়ত্ত করার জন্য পশ্চিমবঙ্গ সরকার নতুন আইন প্রবর্তন করতে চলেছে।

গত বছরের জুলাই মাসে, রাজ্যের সিআইডি বিভাগ বিজেপির আইটি সেল সেক্রেটারি তরুণ সেনগুপ্তকে গ্রেফতার করেছিল, তাঁর বিরুদ্ধেও সোশ্যাল মিডিয়াতে ভুয়ো ফটো ভিডিও পোস্ট করার অভিযোগ উঠেছিল।
 

.