This Article is From Mar 05, 2019

দেশের সেনার ইউনিফর্মেও নিজেদের দলের চিহ্ন লাগাতে চায় বিজেপি: ডেরেক ও ব্রায়ান

তিনি বলেন, “বিজেপি দেশের সেনাবাহিনীর ইউনিফর্মেও অত্যন্ত নির্লজ্জভাবে নিজেদের দলের চিহ্নটা লাগাতে চাইছে। অশোকচক্রকে সরিয়ে।...''

দেশের সেনার ইউনিফর্মেও নিজেদের দলের চিহ্ন লাগাতে চায় বিজেপি: ডেরেক ও ব্রায়ান
কলকাতা:

মঙ্গলবার বিজেপিকে তীব্র আক্রমণ করলেন তণমূল কংগ্রেস সাংসদ তথা দলের মুখপাত্র ডেরেক ও'ব্রায়ান। তিনি বলেন, ভারতীয় জনতা পার্টি দেশের সেনাবাহিনীর ইউনিফর্মের অশোকচক্রের জায়গায় নিজেদের দলের চিহ্ন লাগাতে উঠে পড়ে লেগেছে। তাঁর কথায়, পাকিস্তানের বালাকোটে এয়ার স্ট্রাইকের জন্য যেভাবে নিজেদের ঘাড়েই সমস্ত কৃতিত্ব তুলে নিতে চাইছে গেরুয়া শিবির, তারা তা এবার বন্ধ করুক। কারণ, সেনাবাহিনী হল দেশের। বিজেপির নয়। তিনি বলেন, “বিজেপি দেশের সেনাবাহিনীর ইউনিফর্মেও অত্যন্ত নির্লজ্জভাবে নিজেদের দলের চিহ্নটা লাগাতে চাইছে। অশোকচক্রকে সরিয়ে। এয়ার স্ট্রাইক নিয়ে দেশের একজন বিরোধী নেতাও রাজনীতি করেননি। ওই কাজটা করেছেন বিজেপি নেতারা নিজেরাই”।

তিনি আরও বলেন, “ভারতীয় সেনা আমাদের দেশের গর্ব। আমরা সবসময়েই তাদের পাশে রয়েছি। কিন্তু, এই সরকারের বিরোধিতা আমরা সবসময় করে যাব। ওদের মেয়াদ এবার ফুরিয়ে এসেছে”।

প্রসঙ্গত, বিজেপি সভাপতি অমিত শাহ গত শনিবার বলেন, পুলওয়ামায় জওয়ান হত্যার প্রতিশোধ নেওয়ার সাহস যাঁদের নেই, তাঁরাই কেবল পাকিস্তানের বালাকোটে ভারতীয় বায়ু সেনার এয়ার স্ট্রাইক করে জইশ-ই-মহম্মদের ঘাঁটি ধ্বংস করে দেওয়ার বিরোধিতা করে ‘সস্তা রাজনীতি' করে চলেছে। তাঁদের মন্তব্য আসলে পাকিস্তানকেই খুশি করছে।

প্রসঙ্গত, অমিত শাহ এই দাবি করার দু'দিন আগেই তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভারতীয় বায়ু সেনার এয়ার স্ট্রাইক যে করা হয়েছে, তার প্রমাণ চান। তিনি আরও জানিয়েছিলেন যে, বিরোধী দলগুলি চায়, এই হামলা সংক্রান্ত সম্স্ত তথ্য তাদের জানানো হোক।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.