This Article is From Oct 18, 2018

উৎসবের মরশুমে রেশনের দোকান ‘বিশেষ স্কিম’চালু করল রাজ্য

উৎসবের মরশুমে রেশনের দোকান থেকে সস্তায়  ভোজ্য তেল ময়দা এবং চিনি বিতরণের  সিদ্ধান্ত হয়েছে। দুটি ধাপে এগুলি দেওয়া হবে।

উৎসবের মরশুমে রেশনের দোকান ‘বিশেষ স্কিম’চালু  করল রাজ্য

নির্দিষ্ট যোগ্যতা পূরণ করেছে  এমন  প্রতিটি পরিবার প্রতি দফায় তেল এবং বাকি সামগ্রী পাবে।

হাইলাইটস

  • সস্তায় ভোজ্য তেল ময়দা এবং চিনি বিতরণের সিদ্ধান্ত হয়েছে
  • প্রায় তিন কোটি মানুষের কাছে এই প্রকল্পের সুবিধা পৌঁছতে চলেছে
  • প্রথম দফায় অক্টোবরের 9 থেকে 23 তারিখ পর্যন্ত এই সুবিধা মিলবে
কলকাতা:


উৎসবের মরশুমে রেশনের দোকান থেকে সস্তায়  ভোজ্য তেল ময়দা এবং চিনি বিতরণের  সিদ্ধান্ত হয়েছে। দুটি ধাপে এগুলি দেওয়া হবে। নিম্ন মধ্যবিত্ত পরিবার যাতে  উৎসবের সময় পছন্দমতো খাওয়া  দাওয়া  করতে পারে তাই এমন সিদ্ধান্ত। এর আগ ইদ এবং  গত বছর দুর্গা পুজোর সময়ও সস্তায় রেশন বিলি করেছিল রাজ্য প্রশাসন।  এবারও থাকছে একই ব্যবস্থা। প্রশাসনের কর্তাদের অনুমান প্রায়  তিন কোটি মানুষের কাছে এই প্রকল্পের সুবিধা পৌঁছতে চলেছে। প্রথম দফায় অক্টোবরের 9  থেকে  23  তারিখ এবং দ্বিতীয় দফায় 30 অক্টোবর থেকে 13 নভেম্বরের মধ্যে চিনি থেকে শুরুর করে খাদ্য  দ্রব্য দেওয়া হবে।

 জানা গিয়েছে নির্দিষ্ট যোগ্যতা পূরণ করেছে  এমন  প্রতিটি পরিবার প্রতি দফায় 101 টাকা কিলো দরে এক কিলো সরষের তেল পাবে। এক কিলোর জায়গায় 500  গ্রামের দুটি প্যাকেটও পাওয়া যাবে। তাছাড়া 94  টাকা  দামে এক লিটার রাইস ব্যান ওয়েলও মিলবে।

এদিকে ধীরে ধীরে শেষ  লগ্নের দিকে এগিয়ে  যাচ্ছে উৎসব। মণ্ডপের  ঢাকের আওয়াজ ম্লান হয়ে আসছে। উমার বিদায়  এগিয়ে আসায় মনও ভারী হয়ে  আসছে। দুপুর গড়িয়ে বিকেল হতে খুব  একটা  দেরি নেই। তার  কিছুটা পরেই নবমী নিশি। আর রাত পোহালেই বিজয়া। দেবীর  পায়ে  সিঁদুর দিয়ে শুরু হবে  দিন। সন্ধ্যা  গড়াতে না  গড়াতেই জলে পড়বেন উমা। আবারও এক  বছরের জন্য অপেক্ষা করে থাকতে হবে।  তবে রাজ্য  সরকারের ভাসান কার্নিভ্যালের সৌজন্যে  কিছুটা বাড়তে চলেছে  উৎসবের সময়সীমা।      



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.