This Article is From Sep 26, 2018

কাজ থামাবেন না, বাংলাকে সচল রাখুন, বললেন পার্থ চট্টোপাধ্যায়

Bangla Bandh: সকলে কাজে বেরোন। কাজ থামাবেন না। সচল রাখুন বাংলাকে। বললেন রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়

কাজ থামাবেন না, বাংলাকে সচল রাখুন, বললেন পার্থ চট্টোপাধ্যায়

Bangla Bandh: কাজে বেরোন, নিরাপত্তা নিয়ে চিন্তিত হতে হবে না। বললেন পার্থ

হাইলাইটস

  • আজ রাজ্য জুড়ে বিজেপির বারো ঘন্টার বনধ
  • রাজ্যকে সচল রেখে বনধ ব্যর্থ করার আবেদন পার্থর
  • সমস্ত স্কুল খুলে রাখার আবেদনও জানালেন তিনি
কলকাতা:

সকলে কাজে বেরোন। কাজ থামাবেন না। সচল রাখুন বাংলাকে। বললেন রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।  মঙ্গলবার তিনি রাজ্যের সমস্ত সরকারি ও বেসরকারি স্কুলগুলিকে খোলা রাখার নির্দেশ দেন। তিনি আশ্বাস দেন, নিরাপত্তা নিয়ে চিন্তিত হতে হবে না। বিজেপির ডাকা বারো ঘন্টার বনধকে (Bangla Bandh) সফলভাবে ব্যর্থ করে দেবে পশ্চিমবঙ্গ সরকার। "আমি সমস্ত বেসরকারি স্কুলগুলির কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেছি, তাঁরা যেন তাঁদের স্কুল বনধের দিন বন্ধ না করেন। আমি আবার বলছি, আপনারা নির্ভয়ে স্কুল চালান। বনধের দিন ক্লাস করুন। ক্লাস করান। স্বাভাবিকভাবে চলুন আর পাঁচটা দিনের মতোই। ভয়ের কিচ্ছু নেই। যদি স্কুল কর্তৃপক্ষের প্রয়োজন হয়, তাহলে আমরা পড়ুয়াদের নিরাপত্তার কথা ভেবে তাদের জন্য বাসেরও বন্দোবস্ত করতে পারি", বলেন পার্থ।

রাজ্যকে বিপদে ফেলতে চাইছে বিজেপি, বললেন পার্থ

কয়েকটি বেসরকারি স্কুল ইতিমধ্যেই ছুটি ঘোষণা করে দিয়েছেন বলে তাঁকে জানানো হলে স্পষ্টতই উত্তেজিত শিক্ষামন্ত্রী বলেন, আমার অনুরোধ সত্ত্বেও কেন ওঁরা স্কুল বন্ধ করে রাখছে? কেন পরীক্ষাগুলো আটকে যাবে? রাজ্যের শিক্ষামন্ত্রী হিসেবে আমি এই ব্যাপারটি অত্যন্ত কড়াভাবেই দেখব। বিশেষ করে এমন একটি রাজ্যের শিক্ষামন্ত্রী যে রাজ্যের সরকার  বনধের সম্পূর্ণ বিরোধী। 

বিজেপির ডাকা বাংলা বনধের বিরুদ্ধে মামলা, শুনবে কলকাতা হাইকোর্ট

তিনি আরও বলেন, কাল যে যে বেসরকারি স্কুল বন্ধ রাখা হবে, ভবিষ্যতে তাদের কোনওরকম দায়িত্ব নেবে না সরকার। সমস্ত শিক্ষক, ছাত্র এবং চাকরী বা ব্যবসা করে জীবনধারণ করা মানুষদের নির্ভয়ে কাজে যেতে বলেন তিনি। 

প্রসঙ্গত, উত্তর দিনাজপুরের ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে ছাত্র ও পুলিশের মধ্যে তুমুল সংঘর্ষে দুজন প্রাণ হারান। তার প্রতিবাদেই আজ রাজ্য জুড়ে বনধ (Bangla Bandh) ডেকেছে বিজেপি।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.