ফের বিস্ফোরণ শ্রীলঙ্কার পুগোদায়, কোন হতাহতের খবর নেই জানাল পুলিশঃ রয়টার্স

পুগোদা ম্যাজিস্ট্রেট কোর্টের পিছনের এক পরিত্যক্ত জমিতে তল্লাশি চালানোর সময় বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছেন শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ফের বিস্ফোরণ শ্রীলঙ্কার পুগোদায়, কোন হতাহতের খবর নেই জানাল পুলিশঃ রয়টার্স

কোন হতাহতের খবর পাওয়া যায়নি।


হাইলাইটস

  1. রাজধানী কলম্বোর ৪০ কিমি. দূরে পুগোদায় আজ বিস্ফোরণ হয়েছে
  2. ম্যাজিস্ট্রেট কোর্টের পিছনের পরিত্যক্ত জমিতে বিস্ফোরণ হয়েছে
  3. ঘটনার তদন্ত করছে পুলিশ

ফের বিস্ফোরণ শ্রীলঙ্কায়, রাজধানী কলম্বোর ৪০ কিমি. দূরে পুগোদায় বিস্ফোরণের খবর দিল পুলিশ ও স্থানীয়রা। তবে এবার কোনও হতাহতের খবর নেই। পুগোদা ম্যাজিস্ট্রেট কোর্টের পিছনের এক পরিত্যক্ত জমিতে তল্লাশি চালানোর সময় বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছেন শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা। তবে তিনি একথাও জানান সাম্প্রতিক হামলায় যে ধরনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছে এক্ষেত্রে বিস্ফোরকের ধরন তার থেকে আলাদাই ছিল। 

ইস্টার রবিবারের প্রার্থনা জানাতে গিয়ে শ্রীলঙ্কার গির্জায় আত্মঘাতী বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন বহু মানুষ। বিস্ফোরক নিয়ে যে নয়জন আত্মঘাতী জঙ্গি সেদিন পৌঁছে গিয়েছিলেন গির্জায় তাঁদের মধ্যে ছিলেন এক মহিলাও। উপ প্রতিরক্ষা মন্ত্রী রুয়ান উইজওয়ার্ডিন বুধবার সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন।

হোটেল ও গির্জা মিলিয়ে এই ধারাবাহিক বিস্ফোরণে অন্তত ৩৫৯ জন নিহত হয়েছেন বলে খবর। দক্ষিণ এশিয়ায় ইতিহাসে এটিই সবচেয়ে মারাত্মক ঘটনা।  

কলম্বোর হামলার নেপথ্যে ছিল এই বিত্তবান পরিবার

ইস্টার রবিবারের সকালে অল্প সময়ের ব্যবধানে পরপর ছটি বিস্ফোরণ হয়। দু'ঘন্টা পর ফের বিস্ফোরণ হয়। আইএসআইএস সংগঠনটির সংবাদসংস্থার তরফে দায় স্বীকার করা হয়েছে এবং ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে তারা আত্মঘাতী বোমারুদের “ইসলামিক স্টেটের যোদ্ধা” বলে বর্ণনা করেছে। মিডিয়ার খবর অনুযায়ী, দায় স্বীকারের সপক্ষে কোনও প্রমাণ যদিও তুলে ধরতে পারে নি তারা। আত্মঘাতী জঙ্গিরা (The suicide bombers) বিদেশি পর্যটকদের কাছে জনপ্রিয় কলম্বোর তিনটি বিলাসবহুল হোটেল- সিনামন গ্র্যান্ড, সাংগ্রি-লা এবং কিংসবেরিতে এবং তিনটি গির্জা: কলম্বো অঞ্চলের দুটি এবং বাট্টিকালোয়ায় একটিতে বিস্ফোরণ ঘটায়। 

ক্রাইস্টচার্চের (Christchurch) ঘটনার বদলা নিতেই শ্রীলঙ্কায় হামলা (Sri Lanka Attacks) হয়েছিল বলে জানা গিয়েছে। গত রবিবার একের পর এক বিস্ফোরণে (Blast) কেঁপে ওঠে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো। সেই ঘটনার তদন্তে নেমে জানা যায় কয়েক মাস আগে নিউজিল্যান্ডের মসজিদে যে হামলা হয়েছিল তার বদলা নিতেই এই হামলা হয়েছে। আত্মঘাতী হামলার সঙ্গে ইব্রাহিম পরিবারের যোগাযোগ সম্পর্কে নিশ্চিত হয়েছে শ্রীলঙ্কা প্রশাসন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................