This Article is From Jul 23, 2018

আগামী লোকসভায় একা লড়ার প্রস্তুতি নিন, মহারাষ্ট্রের দলীয় কর্মীদের বললেন অমিত শাহ

রোববার মুম্বাইয়ের সভায় দলীয় কর্মীদের বিজেপি সভাপতি অমিত শাহ স্পষ্ট ভাষায় আগামী লোকসভা নির্বাচনে একা লড়াইয়ের বার্তা দিয়ে দিলেন

মুম্বাই:

যে নির্দেশ আসার ছিল শুধু সময়ের অপেক্ষা, তা অবশেষে চলেই এল। রোববার মুম্বাইয়ের সভায় দলীয় কর্মীদের বিজেপি সভাপতি অমিত শাহ স্পষ্ট ভাষায় আগামী লোকসভা নির্বাচনে একা লড়াইয়ের বার্তা দিয়ে দিলেন। মহারাষ্ট্রে বিজেপির বহুদিনের শরিক শিবসেনার সঙ্গে দূরত্ব বেড়ে যাওয়াই এর মূল কারণ। অমিত শাহ দলের বুথকর্মীদের ত্রিমুখী এমনকি চতুর্মুখী লড়াইয়ের জন্য এখন থেকেই প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়ে দিলেন অমিত শাহ।

"2019 সালে একা লড়াইয়ের জন্য প্রস্তুতি নিতে হবে আমাদের"। তাঁকে উদ্ধৃত করে জানায় সূত্র। তিনি আরও বলেন, "এখন থেকেই আপনাদের এমনভাবে প্রস্তুতি নিতে হবে, যাতে আপনার বুথের একান্ন শতাংশ ভোটারই বিজেপির পক্ষে ভোট দেয়"।

বিজেপি খুব শীঘ্রই মহারাষ্ট্রের  48'টি লোকসভা কেন্দ্রের প্রার্থীর তালিকা ঘোষণা করে দেবে বলে জানা গিয়েছে।

যদিও, সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে বিজেপির পক্ষ থেকে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি।  2014 সালের লোকসভা নির্বাচনে এই দুই দল একসঙ্গে লড়াই করে রেকর্ড-সংখ্যক ভোটে জিতেছিল। তার কয়েকমাস বাদে বিধানসভা নির্বাচনে জোটের মধ্যে বৈরিতা সৃষ্টি হওয়ার ফলে তারা আলাদা হয়ে যায় এবং একা লড়াই করে। মহারাষ্ট্রের একক সংখ্যাগরিষ্ঠ দল হিসাবে প্রথমবার বিজেপি নিজেদের স্থানটির বুনোট দৃঢ় করে। গতবারের লোকসভা নির্বাচনে কংগ্রেস এবং তাদের দীর্ঘদিনের জোটশরিক শরদ পাওয়ারের এনসিপিও লড়াই করেছিল আলাদাভাবে।

তেষট্টিজন বিধায়ককে নিস্যে এগিয়ে চলা শিবসেনা অনেক আগেই ঘোষণা করেছিল যে, আগামী লোকসভা নির্বাচনে একাই লড়াই করবে তারা। সাম্প্রতিককালে, এই দুই দলের মধ্যে বিভেদ পৌঁছে যায় চরমে। তাদের মুখপত্র 'সামনা'তেও বিজেপি তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণের কাজটি অতি সুচারুভাবে করে চলেছে শিবসেনা। ওয়াকিবহাল মহল তা দেখেই আন্দাজ করেছিল পরিস্থিতির। লোকসভায় গত শুক্রবারের অনাস্থা প্রস্তাবে শিবসেনার ভূমিকা কফিনের শেষ পেরেকটি পুঁতে দিল।

.