ফোর্বস-এর ১০০ জন সর্বাধিক উপার্জনকারীদের তালিকায় একমাত্র ভারতীয় অক্ষয় কুমার

৫২ বছরের অক্ষয় পিছনে ফেলে দিয়েছেন হলিউডের তারকা উইল স্মিথ ও অ্যাঞ্জেলিনা জোলিক।

ফোর্বস-এর ১০০ জন সর্বাধিক উপার্জনকারীদের তালিকায় একমাত্র ভারতীয় অক্ষয় কুমার

অক্ষয় কুমার এই ছবিটি শেয়ার করেছেন।

হাইলাইটস

  • গত বছর এই তালিকায় ৩৩ নম্বরে ছিলেন অক্ষয়
  • এবার তিনি রয়েছেন ৫২ নম্বরে
  • তবে উইল স্মিথের মতো তারকাকেও পিছনে ফেলে দিয়েছেন আক্কি
নয়াদিল্লি:

ফোর্বস-এর (Forbes) তৈরি এবছরের ১০০ জন সর্বাধিক রোজগেরে সেলেবদের তালিকায় (Forbes 2020 List Of 100 Highest-Paid Celebs) একমাত্র ভারতীয় হিসেবে ঠাঁই পেলেন অক্ষয় কুমার (Akshay Kumar)। ঠিক আগের বছরের মতোই। তবে তাঁর ক্রমপর্যায় বেড়ে গিয়েছে। গতবার তিনি ৬৫ মিলিয়ন ডলার রোজগার করে ৩৩ নম্বরে ছিলেন। এবার তিনি ৫২ নম্বরে। রোজগার ৪৮.৫ মিলিয়ন ডলার। তবে ৫২ বছরের অক্ষয় পিছনে ফেলে দিয়েছেন হলিউডের তারকা উইল স্মিথ (৪৪.৫ মিলিয়ন ডলার রোজগার করে ৬৯ নম্বরে) ও অ্যাঞ্জেলিনা জোলিকে (৩৫.৫ মিলিয়ন ডলার রোজগার করে ৯৯ নম্বরে)। এছাড়াও বলিউডের ‘খিলাড়ি' হারিয়ে দিয়েছেন রেহানা (৬০), কেটি পেরি (৮৬), লেডি গাগা (৮৭) ও জেনিফার লোপেজের (৫৬) মতো খ্যাতনামা পপ তারকাকে।

ফোর্বস অক্ষয় কুমারকে বর্ণনা করেছে ‘বলিউডের সর্বাধিক উপার্জনকারী' হিসেবে। জানানো হয়েছে, করোনা ত্রাণে তাঁর ৪.৫ মিলিয়ন ডলার দানের বিষয়েও। উল্লেখ করেছে আমাজন প্রাইমে অক্ষয়ের আগামী ওয়েব সিরিজ ‘দ্য এন্ড' এবং ছবি ‘বচ্চন পান্ডে' ও ‘বেল বটম'-এর কথাও।

গত বছর ‘মিসন মঙ্গল' ও ‘হাউসফুল ৪'-এর মতো সুপারহিট ছবি উপহার দিয়েছিলেন অক্ষয়।

ফোর্বস-এর ২০১৯ সালের তালিকায় অক্ষয় অনেকটাই উপরে উঠে এসেছিলেন ২০১৮ সালের তুলনায়। সেবার তিনি ৭৬ তিনি ছিলেন ৪০.৫ মিলিয়ন ডলার রোজগার করে। ২০১৮ সালের সেই তালিকায় সলমন খান ছিলেন ৮২ নম্বরে। তার আগের বছরে শাহরুখ খান সলমন ও অক্ষয়— দু'জনেরই উপরে ছিলেন।

ফোর্বস-এর ২০২০ সালের তালিকার শীর্ষে রয়েছেন মডেল কাইল জেনার। তাঁর রোজগার ৫৯০ মিলিয়ন ডলার। খেলোয়াড়দের মধ্যে টেনিস তারকা রজার ফেডেরার, ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসিও ঠাঁই পেয়েছেন তালিকার উপরের দিকে।