৩০ এপ্রিল পর্যন্ত বুকিং বন্ধ এয়ার ইন্ডিয়ার

সরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া ৩০ এপ্রিল পর্যন্ত টিকিট বুকিং বন্ধ রেখেছে।

৩০ এপ্রিল পর্যন্ত বুকিং বন্ধ এয়ার ইন্ডিয়ার

৩০ এপ্রিল পর্যন্ত বাতিল এয়ার ইন্ডিয়া (ফাইল চিত্র)

হাইলাইটস

  • ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ বুকিং এয়ার ইন্ডিয়ার
  • ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ সমস্ত উড়ান
  • ১৪ এপ্রিল শেষ হবে লকডাউন
নয়া দিল্লি:

সরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া (Air India) ৩০ এপ্রিল পর্যন্ত টিকিট বুকিং বন্ধ রেখেছে। সংস্থার পক্ষ থেকে শুক্রবার জানানো হয়েছে, ১৪ এপ্রিল দেশে লকডাউন (Coronavirus Lockdown) বন্ধের পরে কেন্দ্রের নির্দেশের অপেক্ষায় রয়েছে তারা। তাই মেয়াদ বাড়িয়ে বুকিং বন্ধের সময়কাল ৩০ এপ্রিল করা হয়েছে।

দিল্লির জমায়েতের ঘটনায় যুক্তদের মধ্যে ৬৪৭ জন গত দু'দিনে করোনা পজিটিভ

যদিও, বেসরকারি বিমান চলাচল সংস্থাগুলির পক্ষ থেকে প্রদীপ সিং খারোলা বৃহস্পতিবার জানিয়েছিলেন, বেসরকারি সংস্থাগুলি ১৫ এপ্রিল থেকে ফের বুকিং নেওয়া শুরু করবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য ২৫ মার্চ থেকে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন। মোদিক নির্দেশ অনুযায়ী লকডাউনের সময়কাল ১৪ এপ্রিল শেষ হওয়ার কথা। এই সময়কাল পর্যন্ত দেশিয় এবং আন্তর্জাতিক উড়ান স্থগিত রাখা হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬২ জনের মৃত্যু হয়েছে বলে শুক্রবার জানিয়েছে কেন্দ্রীয় সরকার। দেশজুড়ে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ২,৫৪৭ জন, গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৪৭৮। চিকিৎসার পর ১৬৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। দেশের ২১১টি জেলা থেকে করোনা ভাইরাস আক্রান্তের খবর পাওয়া গিয়েছে, ২৯ মার্চ এই সংখ্যাটা ছিল ১৬১, ২২ মার্চ ছিল ৭৫। বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ১ মিলিয়ন, মৃতের সংখ্যা ৫০,০০০। বৃহস্পতিবার ভারতে জরুরিভাবে করোনার মোকাবিলায় ১ বিলিয়ন মার্কিন ডলার আর্থিক অনুদান দেয়, সতর্কবার্তায় জানানো হয় বিশ্বব্যাপি মহামারী অর্থনীতিতে আঘাত হানতে পারে। এদিন সকালে জাতির উদ্দেশে ভিডিও কনফারেন্সে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের মোট ১৩টি জায়গাকে করোনার আতুঁরঘর বলে চিহ্নিত করেছে কেন্দ্র।

 করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে যেভাবে দেশবাসী লকডাউনের সময় ঘরে থেকে নিঃশব্দ এক লড়াই করছেন তার জন্যে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের সব মানুষের প্রতি নতুন এক বার্তা দেন তিনি (PM Modi)। ৫ এপ্রিল রবিবার, রাত ৯টায় ঘরের সব আলো বন্ধ করে ঘরের দরজা বা বারান্দায় দাঁড়িয়ে ৯ মিনিটের জন্যে মোমবাতি, প্রদীপ, টর্চ বা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালানোর অনুরোধ করেন প্রধানমন্ত্রী (Narendra Modi)। ২৪ মার্চ দেশ জুড়ে ২১ দিনের লকডাউন করার ঘোষণা করেন প্রধানমন্ত্রী মোদি, তার ঠিক ৯ দিন পরে এটাই দেশবাসীর প্রতি তাঁর প্রথম বার্তা। এর আগে ভারতে করোনা মহামারী ক্রমশই মারাত্মক উদ্বেগের কারণ হয়ে ওঠার পর দু-দু'বার জাতির উদ্দেশে ভাষণ দেন তিনি। তাঁর প্রথম ভাষণে, তিনি একদিনের জন্যে জনতা কারফিউ করার আহ্বান জানিয়েছিলেন এবং ২৪ শে মার্চ দ্বিতীয় ভাষণে তিনি COVID-19-এর বিস্তার রোধে গোটা দেশে লকডাউন চালু করার ঘোষণা করেন।

৫ এপ্রিল রাত ৯ টায় ঘরের আলো বন্ধ করে মোমবাতি-প্রদীপ জ্বালানোর অনুরোধ মোদির

VIDEO: রভীশ কুমার প্রাইম টাইম, আমাদের দেশের বৈজ্ঞানিকেরা কতটা তৈরি?