This Article is From Apr 09, 2020

গাধার সঙ্গে জেব্রার প্রেম! জন্ম নিল জঙ্কি

প্রেম হল গাধা (Donkey) আর জেব্রার (Zebra) মধ্যে। সেই ভালোবাসার নিদর্শন হিসেবে জন্ম নিল জঙ্কি (zonkey)!

গাধার সঙ্গে জেব্রার প্রেম! জন্ম নিল জঙ্কি

গাধা প্লাস জেব্রা ইক্যুয়ালটু জাঙ্কি!

নয়া দিল্লি:

প্রকৃতির কি খেয়াল! প্রেম হল গাধা (Donkey) আর জেব্রার (Zebra) মধ্যে। সেই ভালোবাসার নিদর্শন হিসেবে জন্ম নিল জঙ্কি (zonkey)! সোশ্যালে সেই ছবি পোস্ট হতেই ভাইরাল হয়েছে। এই হাইব্রিড বা সংকর ছানা কেমন দেখতে জানেন? এই ছানার পায়ে ডোরা কাটা দাগ জেব্রার মতো। বাকিটা হুবহু গাধা।

এই ছবিগুলি পূর্ব আফ্রিকার কেনিয়ায় অবস্থিত শেল্ড্রিক ওয়াইল্ডলাইফ ট্রাস্ট তাদের ফেসবুক পেজে শেয়ার করেছে। এই ছবিটি শেয়ার করে তিনি লিখেছেন যে এটি একটি জাঙ্কি অর্থাৎ জেব্রা এবং গাধার সংকর। পুরো ঘটনাটি সম্পর্কে তথ্য দিয়ে ট্রাস্ট লিখেছিল, গত বছরের মে মাসে, সাভো মোবাইল ভেটেরিনারি ইউনিট কেডব্লিউএস কমিউনিটি ওয়েস্টার্নের একটি কল পেয়েছিল তারা। সেখান থেকে একটি জেব্রা Tsavo National Park থেকে কমিউনিটি বোর্ডিং পার্কে গিয়েছিল।

১০ হাজার ভেন্টিলেটার চেয়ে ভারতীয়দের কাছে ট্রোলড শোয়েব আখতার

ট্রাস্ট আরও বলেছিল, "এখানে, বাকি গবাদি পশুদের বাস করতে শুরু করে জেব্রাটি এবং নিজের বাড়ি হিসাবে মনে করতে থাকে। পরে আমাদের দল জেব্রাটিকে সুরক্ষিত অঞ্চলে নিয়ে এসেছিল।"

ট্রাস্ট জানায়, "আমরা তাকে চুলু জাতীয় উদ্যানে পাঠিয়েছিলাম। এর পরে জেব্রা সেখানেই থাকতে শুরু করে। এক বছর পরে দলটি জেব্রাকে একটি শিশুর সঙ্গে দেখে। যার গা গাধার আদলে। পায়ে জেব্রার স্টাইপ।"

লকডাউনে ফাঁকায় ফাঁকায় অ্যাকোরিয়াম দেখতে বেরলো ভাই-বোন!

প্রাথমিকভাবে, দলের সদস্যরা বুঝতে পেরেছিলেন, এটি গাধা আর জেব্রার প্রেমের ফসল। একদম নতুন ধরনের শংকর প্রাণী।

Click for more trending news


.