This Article is From Jun 18, 2019

লোকসভার নতুন স্পিকার হতে পারেন বিজেপির সাংসদ ওম বিড়লা; সূত্র

গতকাল ১৭ তম লোকসভার যাত্রা শুরু হয় এবং আইন প্রণেতারা শপথ গ্রহণ করেন, স্পিকারের পদের বিষয়েও আনুষ্ঠানিক আলোচনা শুরু হয় গতকালই

লোকসভার নতুন স্পিকার হতে পারেন বিজেপির সাংসদ ওম বিড়লা; সূত্র

ওম বিড়লার স্ত্রী অমিতা বিড়লা দলের অন্দরের এই খবর নিশ্চিত করেছেন।

কলকাতা:

লোকসভায় স্পিকারের পদের জন্য এনডিএর প্রার্থী হবেন বিজেপির সংসদ সদস্য ওম বিড়লা (BJP lawmaker Om Birla), এমনটাই সূত্রের খবর। রাজস্থানের কোটার দুইবারের সাংসদ ওম দলের প্রধান ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (party chief and home minister Amit Shah) বেশ ঘনিষ্ঠ। ওম বিড়লার স্ত্রী অমিতা বিড়লা (Amita Birla) দলের অন্দরের এই খবর নিশ্চিত করেছেন। তিনি এএনআইকে জানিয়েছেন, “এটি আমাদের জন্য খুব গর্বের মুহূর্ত এবং ভীষণই আনন্দের মুহূর্ত। ওঁকে নির্বাচন করার জন্য মন্ত্রিসভাকে ধন্যবাদ জানাই।”

তবে ওম বিড়লা বেশ সতর্কই ছিলেন। জেপি নাড্ডার বাড়ি থেকে বেরনোর সময় এএনআইকে তিনি বলেন, “আমার কাছে কোনও তথ্য নেই, আমি শুধু একজন কর্মী হিসেবে কার্যকর্তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম।” গতকাল রাতে বিজেপির কার্যনির্বাহী সভাপতি (Working President) নির্বাচিত হন জে পি নাড্ডা।

 "কটা উইকেট পড়ল?": শিশু মৃত্যু নিয়ে বৈঠকে প্রশ্ন স্বাস্থ্যমন্ত্রীর!

৫৬ বছর বয়সী এই নেতা বিজেপির যুব সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন এবং ২০১৮ সাল থেকে রাজস্থানে সাংগঠনিক সংস্কারের দায়িত্বেও রয়েছেন।

গতকাল ১৭ তম লোকসভার যাত্রা শুরু হয় এবং আইন প্রণেতারা শপথ গ্রহণ করেন, স্পিকারের পদের বিষয়েও আনুষ্ঠানিক আলোচনা শুরু হয় গতকালই।

বিগত লোকসভায় স্পিকার ছিলেন ৭৬ বছর বয়সী সুমিত্রা মহাজন। এবার বয়সের কারণেই এই পদে নেই তিনি এবং লোকসভা নির্বাচনেও অংশ নেননি সুমিত্রা। গতকাল বিজেপির সংসদ সদস্য বীরেন্দ্র কুমারের নাম ঘোষণা করা হয় প্রোটেম স্পিকার হিসেবে। রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের কাছে শপথ গ্রহণের পর তিনি নতুন সদস্যদের শপথ গ্রহণ করান।

.