This Article is From Mar 27, 2020

‘‘আপনি একজন যোদ্ধা’’: ব্রিটেনের করোনা আক্রান্ত প্রধানমন্ত্রীকে টুইট প্রধানমন্ত্রী মোদির

বরিস ভিডিও বার্তায় বলেন, "গত ২৪ ঘণ্টায় আমার মধ্যে সামান্য করোনা উপসর্গ দেখা গিয়েছে। নমুনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট বেরিয়েছে।’’

‘‘আপনি একজন যোদ্ধা’’: ব্রিটেনের করোনা আক্রান্ত প্রধানমন্ত্রীকে টুইট প্রধানমন্ত্রী মোদির

Coronavirus: ব্রিটেনের প্রধানমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

হাইলাইটস

  • করোনায় আক্রান্ত ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন
  • টুইট করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
  • ব্রিটেনে এখনও পর্যন্ত ১১,৬৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন
নয়াদিল্লি:

করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণে আক্রান্ত হয়েছেন‌ ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson)। শুক্রবার এক ভিডিও বার্তায় তিনি সকলকে জানিয়ে দেন, তিনি আইসোলেশনে রয়েছেন। তিনি ধন্যবাদ জানান ব্রিটেনের সরকারি জাতীয় সুরক্ষা পরিষেবা এনএইচএস-কে। করোনা সংক্রমণ রুখতে তাদের লড়াইয়ের প্রশংসা করেন তিনি। এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) জনসনকে দ্রুত সুস্থ হয়ে ওঠার বার্তা জানিয়ে টুইট করেছেন শুক্রবার বিকেলে। তিনি লেখেন, ‘‘প্রিয় প্রধানমন্ত্রী বরিস জনসন, আপনি একজন যোদ্ধা এবং আপনি এই চ্যালেঞ্জকেও হারাবেনই। আপনার সুস্বাস্থ্যের প্রার্থনা করি এবং স্বাস্থ্যকর ব্রিটেনের জন্য শুভেচ্ছা।''

"আমি কোভিড-১৯ পজিটিভ", টুইটে বার্তা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের

প্রধানমন্ত্রীর ডাউনিং স্ট্রিটের বাসভবনের মুখপাত্র বলেছেন, বৃহস্পতিবারই করোনায় আক্রান্ত হওয়ার সামান্য লক্ষণ দেখা যাওয়ার পর বরিস জনসন পরীক্ষা করান ইংল্যান্ডের মুখ্য মেডিক্যাল আধিকারিকের পরামর্শে। প্রসঙ্গত, বরিস জনসনের স্ত্রী ক্যারি সাইমন্ডস বর্তমানে সন্তানসম্ভবা।

পঞ্জাবে করোনায় মৃত ব্যক্তির সংস্পর্শে এসে আক্রান্ত ২৩, ১৫টি গ্রামে আতঙ্ক

বরিস ভিডিও বার্তায় বলেন, "গত ২৪ ঘণ্টায় আমার মধ্যে সামান্য করোনা উপসর্গ দেখা গিয়েছে। নমুনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট বেরিয়েছে। তাই নিজেকে স্বেছায় গৃহবন্দি করলাম। তবে সরকার পরিচালনায় আমি ভিডিও কনফারেন্সিংয়ের সাহায্য নেব।"

ব্রিটেনে এখনও পর্যন্ত ১১,৬৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত ৫৭৮।

এই সপ্তাহেই ব্রিটেনের যুবরাজ প্রিন্স চার্লসের শরীরেও করোনা সংক্রমণ ধরা পড়েছে। ‘ডাচেস অফ কর্নওয়েল' ক্যামিলিয়ার শরীরেও পরীক্ষা হয়েছে। কিন্তু ভাইরাসের চিহ্ন পাওয়া যায়নি। সরকার ও চিকিৎসকদের পরামর্শে স্কটল্যান্ডের বাড়িতে আপাতত আইসোলেশনে পাঠানো হয়েছে চার্লস ও ক্যামিলিয়াকে। 

সম্প্রতি গ্রেট ব্রিটেন জুড়ে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। 

.