This Article is From Mar 06, 2020

অমিত শাহর সঙ্গে দিল্লিতে বৈঠক রাজ্যপালের, জানালেন টুইট করে

বৃহস্পতিবারই রাজ্যপাল টুইট করে জানিয়েছিলেন অমিত শাহর সঙ্গে বৈঠক করার বিষয়ে। তিনি এও জানান, তাঁর অনুরোধেই এই বৈঠক হচ্ছে।

অমিত শাহর সঙ্গে দিল্লিতে বৈঠক রাজ্যপালের, জানালেন টুইট করে

শুক্রবার অমিত শাহর সঙ্গে বৈঠকে বসলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

হাইলাইটস

  • অমিত শাহর সঙ্গে বৈঠক করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়
  • শুক্রবার বৈঠকের পর তিনি নিজেই টুইট করে বিষয়টি সকলকে জানান
  • রাজ্যপাল হিসেবে এটাই অমিত শাহর সঙ্গে তাঁর প্রথম বৈঠক

নয়াদিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister) অমিত শাহর (Amit Shah) সঙ্গে বৈঠক করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। পরে সেই বৈঠকের কথা জানিয়ে টুইটও করেন রাজ্যপাল। তিনি লেখেন, ‘‘আধ ঘণ্টারও বেশি সময় ধরে ফলপ্রসূ বৈঠক হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে তাঁর সংসদ কক্ষে। কেন্দ্রীয় মন্ত্রীকে পশ্চিমবঙ্গের প্রশাসনের বিভিন্ন সমালোচনামূলক ও উদ্বেগজনক দিক সম্পর্কে আমার দৃষ্টিভঙ্গির কথা জানিয়েছি কেন্দ্রীয় মন্ত্রীকে।'' রাজভবনের কুর্সিতে বসার পর থেকেই একাধিকবার রাজ্য সরকারের সঙ্গে সংঘাতের আবহ তৈরি হয়েছে রাজ্যপালের। সেইদিক থেকে এই বৈঠককে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। রাজ্যপালের তরফে নয়াদিল্লিকে বৈঠকের জন্য আর্জি জানানো হয়েছিল বলেও জানা গিয়েছে।

প্রসঙ্গত, এদিন অমিত শাহর পাশাপাশি লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গেও সাক্ষাৎ করেন রাজ্যপাল।

প্রকাশ্যে দিল্লি হিংসার নতুন ভিডিও, হাসপাতালের ছাদ থেকে জনতাকে লক্ষ্য করে গুলি

এক সপ্তাহ আগেই কলকাতায় এসে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উষ্মা প্রকাশ করেছেন অমিত শাহ। এবার রাজ্যপালের টুইট থেকে জানা যাচ্ছে, সেই বিষয়েই তাঁদের মধ্যে আলোচনা হয়েছে।

গত বছরের জুলাইয়ে রাজ্যপাল পদের দায়িত্বভার গ্রহণ করেন জগদীপ ধনকড়। তারপর থেকেই রাজ্য সরকারের সঙ্গে বারবার সংঘাতের আবহ তৈরি হয়েছে রাজভবনের।

"টালমাটাল হচ্ছে" ভারত, দেশকে সামলান প্রধানমন্ত্রী, মোদিকে পরামর্শ মনমোহনের

বৃহস্পতিবারই রাজ্যপাল টুইট করে জানিয়েছিলেন তাঁর অমিত শাহর সঙ্গে বৈঠক করার বিষয়ে। জানিয়েছিলেন, রাজ্যপালের দায়িত্ব নেওয়ার পর এটাই তাঁর স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রথম বৈঠক হতে চলেছে। তিনি এও জানান, তাঁর অনুরোধেই এই বৈঠক হচ্ছে। রাজ্যপাল টুইটে আরও জানান, তিনি পশ্চিমবঙ্গের মানুষের সর্বোত্তম স্বার্থের জন্য এই সুযোগকে কাজে লাগাতে চান।

.