জল সংরক্ষণে নাগরিক সমাজকে ভুমিকা গ্রহণের আহ্বান মুখ্যমন্ত্রীর

প্রসঙ্গত, ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ ও ‘সেভ ওয়াটার’-এর পর এবার ‘সেভ গ্রিন’ কর্মসূচিতে পথে নামলেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)।

 Share
EMAIL
PRINT
COMMENTS
জল সংরক্ষণে নাগরিক সমাজকে ভুমিকা গ্রহণের আহ্বান মুখ্যমন্ত্রীর

মিছিল থেকে জল সংরক্ষণে বিশেষ গুরুত্ব দেওয়ার কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।


কলকাতা: 

‘সেভ গ্রিন, স্টে ক্লিন'(Save Green, Stay Clean)। সবুজ রক্ষার মিছিলে এবার পা মেলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বৃহস্পতিবার বন দফতর আয়োজিত পদযাত্রায় অংশ নেন তিনি। পদযাত্রা থেকেই  পরিবেশ রক্ষায় স্কুলের ছাত্র-ছাত্রীদের গাছ লাগানোর পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি পাড়ার ক্লাব ও দুর্গাপুজো কমিটিগুলোকেও একাজে গুরুত্বপূর্ণ দায়িত্ব নেওয়ার আবেদন করেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। তিনি জানান, সবুজ ও পরিষ্কার বাংলার স্বার্থে রাজ্যের সব শ্রেণির মানুষকেই জল ও পরিবেশ সংরক্ষণের কাজে এগিয়ে আসতে হবে। তাঁর কথায় রাজ্যে বসবাসকারী প্রত্যেক নাগরিক একটি করে চারা রোপণ করলেই ১০ কোটি গাছ লাগানো যেতে পারে। ২০১১ থেকে সেই কাজে বিশেষ উদ্যোগী রাজ্য সরকার। ইতিমধ্যেই তিন কোটি চারা রাজ্যবাসীর মধ্যে বিলি করেছে সরকার। দাবি করেন মুখ্যমন্ত্রী। 

এদিনের মিছিল থেকে জল সংরক্ষণে বিশেষ গুরুত্ব দেওয়ার কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। চেন্নাইয়ের কথা স্মরণ করিয়ে দেন তিনি। দক্ষিণবঙ্গে এবার বৃষ্টির পরিমাণ নিয়েও তাঁকে উদ্বিগ্ন হতে দেখা যায়।  বৃহস্পতিবারের মিছিলে ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিমের মতো জনপ্রতিনিধিরা। কলকাতার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী, সমাজকর্মী, প্রশাসনিক আধিকারিক ও রাজনৈতিক নেতা-নেত্রীরাও মিছিলে অংশ নেন৷ দুপুর ৩টে নাগাদ বিড়লা প্ল্যানেটোরিয়াম থেকে শুরু হয়ে চৌরঙ্গি রোড, আশুতোষ মুখার্জি রোড, শ্যামাপ্রসাদ মুখার্জি রোড, সাদার্ন অ্যাভিনিউ হয়ে নজরুল মঞ্চে পৌঁছয় পদযাত্রাটি।

প্রসঙ্গত, ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ' ও ‘সেভ ওয়াটার'-এর পর এবার ‘সেভ গ্রিন' কর্মসূচিতে পথে নামলেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। সবুজ বাঁচানোয় মানুষকে সচেতন করতে বন দপ্তরের এই উদ্যোগে সামিল হয় কলকাতা পুলিশও। ‘সেভ গ্রিন, স্টে ক্লিন'-এর বহু ট্যাবলো মিছিলে দেখা যায়। কলকাতা পুলিশ ও কলকাতা পৌরনিগমের হাতে তুলে দেওয়া হয় চারাগাছ।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................