This Article is From Jul 03, 2018

সরকারি কর্মচারীদের পুনঃসংস্থাপনের জন্য একটি প্যানেল তৈরি করল পশ্চিমবঙ্গ সরকার

অর্থ দফতর থেকে জারি করা ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে যে, রাজ্য সরকার তাদের প্রত্যেকটি অফিসে লোকবল খতিয়ে দেখবে

সরকারি কর্মচারীদের পুনঃসংস্থাপনের জন্য একটি প্যানেল তৈরি করল পশ্চিমবঙ্গ সরকার
কলকাতা:

সরকারি খরচে কড়া হাতে লাগাম পরানোর জন্য এবং কর্মীদের আরও বেশি করে কাজে লাগানোর জন্য পশ্চিমবঙ্গ সরকার একটি উচ্চপদস্থ কমিটি তৈরি করল। একটি নির্দেশিকা জারি করে  জানানো হয়েছে, ওই কমিটির কাজ হবে সরকারের বিভিন্ন বিভাগে নতুন কর্মী নিয়োগ এবং বর্তমান সরকারি কর্মচারীদের ক্ষমতার পুনর্গঠন করা।

মুখ্যসচিব মলয় কুমার দে'র নেতৃত্বে 8 সদস্যের ওই রাজ্য পর্যায়ের কমিটির প্যানেল বিভিন্ন সরকারি দফতরের জন্য নতুন পদের সৃষ্টি এবং শূন্যপদ পূরণ করার সিদ্ধান্ত অর্থ দফতরের কাছে পাঠানোর আগে খতিয়ে দেখবে।

অর্থ দফতর থেকে জারি করা ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে যে, রাজ্য সরকার তাদের প্রত্যেকটি অফিসে লোকবল খতিয়ে দেখবে। "বিভিন্ন সরকারি বিভাগে লোকবল বাড়ানোর জন্য পুনঃসংস্থাপনও করা হবে", জানা যায় ওই নির্দেশিকাটি থেকে। 

এছাড়া, এই কমিটির পক্ষ থেকে বিভিন্ন সরকারি দফতরে নতুন কর্মী নিয়োগ করার আইনটি বদলানোর উপদেশ দেওয়া হয়। সরকারের কাজকে আরও বেশি দ্রুত এবং কার্যকরী করার চিন্তাভাবনা থেকেই কমিটি এই প্রস্তাবটি পেশ করে। 

ওই নির্দেশিকায় আরও জানানো হয়েছে যে, অর্থ দফতর থেকে বাকি সমস্ত সরকারি দফতরের কাছে সংশ্লিষ্ট দফতরের কাজের খতিয়ান এবং বর্তমান কর্মচারীদের সংখ্যার একটি তালিকা করে সাতদিনের মধ্যে জমা দেওয়ার জন্য ইতিমধ্যেই নির্দেশ পৌঁছে গিয়েছে।

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.